×

খেলা

ফোনে সৌরভের খোঁজ নিলেন মোদি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২১, ০৮:৫৮ পিএম

ফোনে সৌরভের খোঁজ নিলেন মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সৌরভ গাঙ্গুলি।

সবার মাঝে এখন একটাই কৌতূহল কেমন আছেন সৌরভ গাঙ্গুলি? ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি ও সাবেক অধিনায়ক হওয়ায় তার খোঁজখবর নিচ্ছেন রথী-মহারথীরা। খোঁজ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। কয়েক দিন আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই হাসপাতালে গিয়ে খোঁজ নিয়েছেন প্রিন্স অব কলকাতার। এবার সৌরভ গাঙ্গুলির শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার(৩জানুয়ারি) সৌরভ গাঙ্গুলির স্ত্রী ডোনা গাঙ্গুলিকে ফোন করেন মোদি। এ সময় অসুস্থ সৌরভের স্বাস্থ্যের খোঁজখবর নেন তিনি।

হাসপাতাল সূত্র জানায়, রবিবার সকালে ফোন করে সৌরভের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। চিকিৎসার জন্য কোনো প্রকার সাহায্যের প্রয়োজন রয়েছে কিনা তাও জানতে চান তিনি। যে কোনো প্রয়োজনে সরকারের পক্ষ থেকে সব ধরনের সাহায্য করার প্রতিশ্রুতি দেন মোদি।

হার্ট অ্যাটাক করে কলকাতার উডল্যান্ড হাসপাতালে পর্যবেক্ষণে রয়েছেন সৌরভ গাঙ্গুলি। যদিও চিকিৎসকদের পক্ষ থেকে বলা হচ্ছে, ভালো আছেন প্রিন্স অব কলকাতা।

তবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির পুরোপুরি অবস্থা পর্যালোচনা এবং পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নিতে ৯ জন বিশেষজ্ঞ ডাক্তারকে নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তার চিকিৎসা সংক্রান্ত বিষয় নিয়ে এই বোর্ডই সব বিষয়ে তদারকি করছে।

এদিকে সৌরভ গাঙ্গুলির শারীরিক পরিস্থিতির খোঁজ নিতে কলকাতায় আসার কথা কেন্দ্রীয় মন্ত্রী ও বিসিসিআইয়ের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের। সৌরভকে দেখতে হাসপাতালে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র এবং বর্তমান ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ।

শনিবার সকালে জিম করার সময় হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন বিসিসিআই সভাপতি। তাকে প্রায় সঙ্গে সঙ্গেই হাসপাতালে নেয়া হয়। স্বাস্থ্যকর জীবনযাপনই করেন সৌরভ গাঙ্গুলি। খেলা ছাড়ার পর থেকে এখনো ফিটনেস ধরে রাখার অভ্যাসটা ছাড়েননি। খাওয়া-দাওয়াও খুব পরিমিত। পারতপক্ষে চর্বি জাতীয় খাবার স্পর্শ করেন না। সিগারেটে কোনো দিন টান দেননি। অ্যালকোহলের ধারেকাছ দিয়েও যান না। সে কারণেই ভারতের সাবেক অধিনায়কের হৃদরোগে আক্রান্ত হওয়া বেশ বিহ্বল করে দিয়েছে তার ভক্তদের। তবে স্বস্তির বিষয় তিনি এখন ভালো আছেন।

কলকাতায় যে হাসপাতালে সৌরভ চিকিৎসাধীন আছেন, সেখানকার বিশেষজ্ঞ চিকিৎসকদের সূত্রে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, সৌরভ এখন অনেকটাই সুস্থ বোধ করছেন। তার অক্সিজেন সাপোর্টও লাগছে না। দুই রাতই তার ভালো ঘুম হয়েছে। খাওয়া-দাওয়াও করেছেন স্বাভাবিকভাবেই। আপাতত ভালোই আছেন সৌরভ। নিয়মিত খাবার খাচ্ছেন, ঘুমও ভালো হচ্ছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, আপাতত সৌরভের বাইপাস সার্জারির দিকে না যাওয়ারই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App