×

খেলা

২৪ জনের দলে নেই মাশরাফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২১, ০৩:২৯ পিএম

২৪ জনের দলে নেই মাশরাফি
২৪ জনের দলে নেই মাশরাফি

দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন দল নির্বাচনের বিষয়ে মিডিয়ার সঙ্গে কথা বলেন

করোনার কারণে দীর্ঘ বিরতি শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। তাই টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে ১০ জানুয়ারি বাংলাদেশে পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ। তাই সোমবার (৪ জানুয়ারি) ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজকে সামনে রেখে ২৪ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে বিসিবি। দুপুরে এক সংবাদ বিবৃতির মাধ্যমে টেস্ট ও ওয়ানডে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করা হয়। পরে দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন দল নির্বাচন বিষয়ে মিডিয়ার সঙ্গে কথা বলেছেন।

তবে এই প্রাথমিক দলে জায়গা হয়নি ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো পেসার মাশরাফি বিন মুর্তজার। কদিন ধরে বেশ জোর গুঞ্জন উঠেছিল ২০২৩ বিশ্বকাপের কথা মাথাই রেখে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দল সাজাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর সে লক্ষ্যে বাদ পড়তে পারেন বাংলাদেশ ক্রিকেটের দিন বদলের দলপতি মাশরাফি। অবশেষে তাই হল। ওয়ানডে দলে জায়গা হয়নি তার।

এছাড়া প্রথমবারের মতো ২৪ সদস্যের প্রাথমিক দলে ডাক পেয়েছেন পাঁচজন। তারা হলেন মোহাম্মদ শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও শেখ মাহাদি হাসান।

এছাড়াও দুই অনভিষিক্ত খেলোয়াড় ইয়াসির আলি রাব্বি ও মোহাম্মদ নাইম শেখকে নেয়া হয়েছে ওয়ানডে সিরিজের প্রাথমিক দলে। পেসার হিসেবে পুরোনোদের মধ্যে রয়েছেন তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও আলআমিন হোসেন। পাশাপাশি পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনও আছেন অনুমিতভাবেই। এদিকে টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি।

ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আলআমিন হোসেন, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মাহাদি হাসান এবং রুবেল হোসেন।

টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াড: মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাইম হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App