×

সারাদেশ

জমি দখলে বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান জেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২১, ০৬:৩৫ পিএম

জমি দখলে বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান জেলে
 

পঞ্চগড়ে জমি দখল সংক্রান্ত অপরাধ মামলায় এক চেয়ারম্যানকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. মতিউর রহমান জেলার তেতুঁলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।

২০২০ সালের ১৬ মার্চ উপজেলার দেবনগড় ইউনিয়নের মো. আব্দুল হামিদের দায়ের করা জমি সংক্রান্ত মামলায় আদালত তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেয়। এ সময় মামলার জামিন শুনানীতে বাদী পক্ষে আইনজীবী হিসেবে এডভোকেট আহসান হাবিব, কামরুজ্জামান রাশেদ, মো. আল ফয়সাল লেলিন এবং আসামিপক্ষে এডভোকেট আবু বক্কর সিদ্দিক, হকিকুল ইসলাম হকি, নবিউর রহমান আপেল শুনানীতে অংশ নেয়।

মামলার বিবরণী সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৩ মার্চ বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান ও তার লোকজন সহ বাংলাবান্ধা এলাকায় আব্দুল হামিদের ব্যবসায়িক প্রতিষ্ঠান আমিনুর ট্রেডার্স এর দখল নিতে হামলা চালায়। এ সময় দেশীয় অস্ত্র নিয়ে তার লোকজনের উপর হত্যার উদ্দেশ্যে আব্দুল হামিদের স্ত্রী আমেনা বেগম ও আইনুল হকের স্ত্রী সালেকা খাতুন গুরুতর আহত হয়। পরে ঘটনার তিন দিন পরে আব্দুল হামিদ বাদী হয়ে ১৬ মার্চ ১২ জনের নামে তেতুলিয়া-০৪ আদালতে একটি ফৌজদারী মামলা দায়ের করেন।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ১৬ই মার্চ কুদরত-ই ক্ষুদা মিলনকে হুকুমের আসামি করে ১২ জনের নামে মামলা দায়ের করেন আব্দুল হামিদ। এরপর আদালত গত ৩০ মার্চ মেডিক্যাল সার্টিফিকেট তলবের দিন ধার্য্য করে। পরে ৩০ মার্চ আদালত মেডিক্যাল সার্টিফিকেট বিবেচনায় নিয়ে মামলার ৫ নং আসামি সামসুদ্দোহা ও ৬ নং সেলিম রানাকে বাদ দিয়ে সমন গত বছরের ৪ নভেম্বর জামিন শুনানির দিন ধার্য করা করে। ওই দিনই আদালত ৯,১০,১১,১২ নং আসামিকে স্থায়ী জামিনের আদেশ দেয় এবং বাকি আসামিদের গ্রেপ্তারি পরোয়ানা প্রদান করে। পরে বাকি ৫ জন আসামি উচ্চ আদালতে গিয়ে জামিন আবেদন করলে আদালত তাদের চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দেন। পরে উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে গত বছরের ৮ ডিসেম্বর আসামিরা নিম্ন আদালত তেতুঁলিয়া-০৪ এ হাজির হলে আদালত ৪ জানুয়ারী পর্যন্ত জামিনের মেয়াদ বাড়িয়ে দেয়। আজ সোমবার ৪ জানুয়ারী ৫ জন আসামি আদালতে হাজির হলে আদালত ১ নং আসামি কুদরত-ই ক্ষুদা মিলন ও ৪ নং আসামি সাইদুল ইসলামকে জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রদান করে এবং বাকি তিনজন আসামির জামিন মঞ্জুর করে আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App