নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

বানান ভুল করে ট্রোলের শিকার অমিতাভ

পরের সংবাদ

গাঁজা লুকানোর জন্য সাড়ে ৪ লাখ টাকা দিয়ে দরজা তৈরি

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২১ , ৬:০১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৪, ২০২১ , ৬:০১ অপরাহ্ণ

 

সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে মাদকের বিরুদ্ধে শূন্য সহিষ্ণু নীতি ঘোষণা করার পর থেকেই এর বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। তবে এর পরেও নানা কৌশলে মাদকের চালান প্রবেশ করছে। এমনি অভিনব কায়দায় কভার্ড ভ্যানের প্রকষ্ঠের ভেতরে সয়ংক্রিয় পদ্ধতিতে বন্ধ ও খোলা যায় এমন দরজা তৈরি করে তার আড়ালে মাদক পরিবহনের সময় দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

তারা হলেন- মো. রুবেল সরকার ও চালক মো. সুমন মিয়া। এ সময় তাদের কাছ থেকে ৪৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এ গোপন দরজার সন্ধান পেতে সময় চলে যায় প্রায় ৫ ঘণ্টা। আর এ দরজা বানাতে খরচ পড়ে প্রায় সাড়ে ৪ লাখ টাকা।

ডিএমপি গোয়েন্দা শাখা (ডিবি) প্রবেশ ফটকের সামনে সোমবার এ বিষয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত রবিবার মাতুয়াইল এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে কভার্ড ভ্যানটি আটক করা হয়। এ বিষয়ে অভিযানের নেতৃত্ব দানকারী ডিবি তেজগাঁও শাখার অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারী ভোরের কাগজকে বলেন, আমাদের কাছে তথ্য ছিল ভ্যানটিতে মাদক রয়েছে। তবে কোন ভাবেই আমরা মাদকের সন্ধান পাচ্ছিলাম না।

পরে দীর্ঘ ৫ ঘণ্টা পর গাড়ির বডির আয়তন মাপতে গিয়ে আমাদের সন্দেহ হয়। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা গাড়ির ড্যাশবোর্ডে একটি সুইচের মাধ্যমে দরজা খুললে ৪৮ কেজি গাঁজা পাওয়া যায়। তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, এ গাড়িটি প্রায় সাড়ে ৪ লাখ টাকা খরচ করে বানানো হয়েছে।

গ্রেপ্তারকৃত বি-বাড়িয়া জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা থেকে মাদক ব্যবসায়ীদের মাধ্যমে গাজা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে আসছিল। গাড়ির মালিকসহ অন্যান্য বিষয়ে জানতে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কদমতলী থানায় হওয়া মামলায় ৩ দিনের রিমান্ড চেয়ে সোমবার আদালতে পাঠানো হয়েছে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়