×

খেলা

হ্যাটট্রিক সেমিতে বসুন্ধরা কিংস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২১, ০৭:০৪ পিএম

হ্যাটট্রিক সেমিতে বসুন্ধরা কিংস

ফেডারেশন কাপে সেমির টিকিট নিশ্চিত করার পর বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের উল্লাস

ফেডারেশন কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। টুর্নামেন্টের গত মৌসুমে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা। চ্যাম্পিয়নরা এবারের আসরে পা রাখল সেমিফাইনালে। কোয়ার্টার ফাইনালের খেলায় রবিবার (৩ জানুয়ারি) শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-০ গোলে হারের স্বাদ দিয়েছে তারা। এ নিয়ে ফেডারেশন কাপে অভিষেকের পর সর্বশেষ তিন আসরেই সেমিফাইনালে উঠল বসুন্ধরা কিংস। যার মধ্য আগের দুবারই ফাইনাল খেলেছে দলটি। শিরোপা জিতেছে একবার।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রবিবার (৩ জানুয়ারি) উত্তেজনাকর ম্যাচ হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বসুন্ধরা কিংসের মধ্যে। আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে আধিপত্যের দিক দিয়ে অবশ্য এগিয়ে ছিল বসুন্ধরাই। পুরো ম্যাচে শেখ জামালের জালে অসংখ্যবার ঝাপিয়ে পড়েছেন রাউল বেচারা-খালেদ শাফেইরা। এমন ম্যাচে শুরুর ১০ মিনিটের মধ্যই জাল খুঁজে পান বেচারা। টুর্নামেন্টে এটি তার তৃতীয় গোল।

ম্যাচের অন্তিম সময়ে দুর্দান্ত একটি গোল করেন রবসন ডা সিলভা। ডি বক্সের বাইরে থেকে নেয়া ফ্রি কিকে শেখ জামালের গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়ান তিনি। গোলটি এতটাই নিখুঁত ছিল যে, শেখ জামালের অতন্দ্র প্রহরী নড়ার সুযোগটুকু পর্যন্ত পাননি। এবারের ফেডারেশন কাপে রবসন ডা সিলভার এটি দ্বিতীয় গোল।

এ জয়ের মধ্য দিয়ে ফেডারেশন কাপে টানা তৃতীয়বারের মতো সেমিফাইনালে পৌঁছল বসুন্ধরা কিংস। আগের দুই আসরের কোয়ার্টার ফাইনালের মধ্য ২০১৮ সালে তারা টিম বিজেএমসিকে ৫-১ গোলে হারিয়েছিল। ২০১৯-২০ মৌসুমের ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে বসুন্ধরা বনাম মুক্তিযোদ্ধারর মূল ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। পরে পেনাল্টি শুটআউটে বসুন্ধরা ৪-১ ব্যবধানে জয় পায়।

এবারের আসরে কোয়ার্টার ফাইনালে পা রাখার পথে বসুন্ধরা কিংস ছিল নিজেদের গ্রæপের চ্যাম্পিয়ন। ‘সি’ গ্রুপ থেকে দুই ম্যাচেই জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রæপ চ্যাম্পিয়ন হয় তারা। যেখানে প্রথম ম্যাচে রহমতগঞ্জকে ৩-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলের হারের স্বাদ দেয় বসুন্ধরা। প্রথম ম্যাচে একটি করে গোল পেয়েছিলেন রাউল বেচারা ও রবসন ডা সিলভা। একটি গোল ছিল আত্মঘাতী। পরের ম্যাচে বেচারার একমাত্র গোলে চট্টগ্রাম পরাস্ত হয় বসুন্ধরার বিপক্ষে।

বসুন্ধরা কিংস টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে খেলবে আজ চতুর্থ কোয়ার্টার ফাইনালে ঢাকা আবাহনী ও উত্তর বারিধারার মধ্য জয়ী দলের বিপক্ষে। এর আগে প্রথম সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব। আগামীকাল(সোমবার) কোয়ার্টার ফাইনালের খেলা শেষে একদিন বিরতি দিয়ে বুধবার থেকে শুরু হবে ফাইনালে উঠার লড়াই। চট্টগ্রাম আবাহনী-সাইফ স্পোর্টিংয়ের মধ্যকার ম্যাচ ৬ জানুয়ারি। বসুন্ধরার ফাইনালে যাওয়ার লড়াই এর একদিন পর। সেমিফাইনাল শেষে দুই দিন বিরতি দিয়ে শুরু হবে শিরোপার লড়াই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App