×

জাতীয়

শিশুদের পর্নো ছবি-ভিডিও আপলোড করতেন আজম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২১, ০৫:০১ পিএম

শিশুদের পর্নো ছবি-ভিডিও আপলোড করতেন আজম

আজম

মুগদা থানাধীন অতিশ দীপঙ্কর সড়কের একটি বাসা থেকে এম মীরাজুল আজম (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার অপরাধ তদন্ত বিভাগ।

সিটিটিসি বলছে, অভিযুক্ত ব্যক্তি অনলাইনে উঠতি বয়সী শিশুদের সঙ্গে যোগাযোগ করে পর্নোছবি ও ভিডিও সংগ্রহ, সংরক্ষণ ও সরবরাহ করাসহ তাদের পর্নো ছবি ও ভিডিও দিতে উৎসাহিত করে আসছিল। সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিমের সিনিয়র সহকারী কমিশনার সাইদ নাসিরুল্লাহ রবিবার (৩ জানুয়ারি) বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

পুলিশের এ কর্মকর্তা বলেন, কম্পিউটার সিস্টেম ব্যবহার করে বিভিন্ন স্যোসাল মিডিয়া মনিটরিং তথ্যের ভিত্তিতে সাইবার পেট্রোলিং করার সময় এ অভিযুক্তের সন্ধান পাওয়ার পর আমরা তাকে আটকের জন্য কাজ শুরু করি। এরই ধারাবাহিকতায় প্রাযুক্তিক সহায়তার মাধ্যমে তাকে আটকে সক্ষম হই আমরা।

তিনি আরো বলেন, অভিযুক্ত এ যুবক অনলাইনে উঠতি বয়সী শিশুদের সঙ্গে যোগাযোগ করে পর্ণোছবি ও ভিডিও সংগ্রহ, সংরক্ষণ ও সরবরাহ করাসহ তাদের নিজেদের পর্ণো ছবি ও ভিডিও প্রদান করতে উৎসাহিত করছে। এভাবে দেশি-বিদেশি শিশুদের কাছ থেকেও তাদের পর্ণোছবি ও ভিডিও সংগ্রহ করে তা বিভিন্ন ওয়েবসাইটে একাউন্ট খুলে আপলোড করে আসছিল।

এছাড়াও অভিযুক্ত তার ব্যবহৃত হোয়াটসএ্যাপ আইডিতে ভারতীয় অপ্রাপ্ত এক বয়স্ক নারী ভিকটিমের অশ্লীল ছবি ও তার ব্যক্তিগত অশ্লীল ভিডিও দেখানোর মাধ্যমে উক্ত ছবি বিভিন্ন স্যোসাল প্ল্যাটফর্মে ভাইরাল করবে মর্মে হুমকি দিয়ে ভিকটিমের কাছ থেকে ২ লাখ ৫০ হাজার ভারতীয় রূপি ব্যাংক একাউন্টে দেয়ার দাবি করে। রমনা মডেল থানায় পর্ণগ্রাফি নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App