ধর্ষককে দেখেই জ্ঞান হারিয়ে ফেলে নির্যাতিতা

আগের সংবাদ

রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারকে চিঠি দিল বাংলাদেশ

পরের সংবাদ

সমাজের রোগ-ব্যধি দূর করতে “এএসপি’র চেম্বার

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২১ , ১০:০৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৩, ২০২১ , ১০:০৯ অপরাহ্ণ

চেম্বার বলতে সহজেই মানুষজন ডাক্তার কিংবা আইনজীবিদের পরামর্শ কেন্দ্রকে ধরে নেয়। বিশেষজ্ঞ ডাক্তার বা আইনজীবিরা তাদের নিজ নিজ চেম্বার খুলে রোগীদের চিকিৎসা অথবা আইনি পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু এবার প্রান্তিক অঞ্চলের মানুষের অভিযোগ সম্পর্কে জানতে এবং তাৎক্ষণিক পুলিশি সেবা প্রদান করার লক্ষ্যে বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী উপজেলা প্রতিটি ইউনিয়নে একটি করে “এএসপি’র চেম্বার” স্থাপন করেছেন। এখন থেকে তিনি প্রতিটি ইউনিয়নে স্থাপিত এএসপি’র চেম্বারে সপ্তাহে একদিন অফিস করবেন। সেখানে তিনি প্রান্তিক অঞ্চলের মানুষের অভিযোগ শুনে আইনি পরামর্শ দিবেন প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করবেন।

তিনি রবিবার (৩ জানুয়ারি) দুপুরে বাহুবল উপজেলা মিরপুর ইউনিয়ন বিট পুলিশিং কেন্দ্রে “এএসপি’র চেম্বার” এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন। এএসপি’র চেম্বার-এর আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে মিরপুর ইউনিয়ন কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার ও এএসপি’র চেম্বারের উদ্ভাবক পারভেজন আলম চৌধুরী।

তিনি বলেন, প্রান্তিক অঞ্চলের সহজ-সরল মানুষজনের মনের অভিযোগগুলো শুনতেই আমার নতুন এই প্রয়াস। যারা থানায় উপস্থিত হয়ে অভিযোগ করতে সংকোচ করেন বা ভয় পান তাদেরকে আইনী পরামর্শ ও সহযোগিতা করতেই ইউনিয়ন পর্যায়ে এএসপি’র চেম্বার স্থাপন করার উদ্যোগ নিয়েছি। এখানে সহজ উপায়ে গরিব ও অসহায় মানুষজন আমার কাছে আসতে পারবেন এবং তাদের মনের দুঃখের কথাগুলো বলতে পারবেন।

মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকতের সভাপতিত্বে ও মিরপুর বিট পুলিশিং কেন্দ্রের অফিসার ফুয়াদ আহমেদ এর পরিচালনায় বক্তব্য রাখেন বাহুবল কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোঃ আসকার আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্য আব্দুল কদ্দুছ, উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল গফফার মিলাদ, বাহুবল মডেল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম. শামছুদ্দিন, ইউপি সদস্য শামীম আহমেদ, মোতাব্বির হোসেন প্রমুখ।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়