যমুনা সার কারখানা থেকে রসায়নবিদের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

দেশে কমছে করোনায় শনাক্তের হার

পরের সংবাদ

নিষেধাজ্ঞা তুলে নিল সৌদি আরব

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২১ , ৩:৩৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৩, ২০২১ , ৩:৩৭ অপরাহ্ণ

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত ২১ ডিসেম্বর আকস্মিকভাবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় সৌদি আরব। অবশেষে সেই ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। রবিবার রাত ১১টা থেকে দেশটিতে সব ধরনের ফ্লাইট চালুর ঘোষণা দেওয়া হয়েছে। পরের দফা নিষেধাজ্ঞা বাড়ানোর পর ১৫ দিনের মাথায় সৌদি আরবে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল কর্তৃপক্ষ।

ফলে করোনা স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করতে পারবে এয়ারলাইন্সগুলো। আকাশপথের পাশাপাশি সড়ক ও সমুদ্রপথেও সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তবে সৌদি আরবে প্রবেশের জন্য অবশ্যই করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকতে হবে।

তবে যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা এবং অন্যান্য দেশ থেকে আসা সৌদি নাগরিক নয় এমন ব্যক্তিদের সৌদিতে প্রবেশের আগে কমপক্ষে ১৪ দিন এসব দেশগুলোর বাইরে থাকতে হবে। যেসব দেশে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে, সেসব দেশ থেকে আসা সৌদি নাগরিকদের ১৪ দিনের জন্য তাদের বাড়িতে পর্যবেক্ষণে থাকতে হবে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়