×

জাতীয়

নতুন বছরে গণতান্ত্রিক বাংলাদেশ চায় বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২১, ০৭:৪৩ পিএম

নতুন বছরে গণতান্ত্রিক বাংলাদেশ চায় বিএনপি

নতুন বছর ২০২১ সালে বিএনপি ‘সুন্দর বাংলাদেশ’ প্রত্যাশা করে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আমরা স্বপ্ন দেখতে চাই, সুন্দর বাংলাদেশ দেখতে চাই। আমরা স্বাধীন বাংলাদেশ চাই, আমরা গণতান্ত্রিক বাংলাদেশ চাই।

শনিবার (২ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফের স্মরণে এই আলোচনা সভায় এ সব কথা বলেন তিনি। চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদ আয়োজিত ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে সভায় দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাাহ আমান প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রয়াত চৌধুরী কামাল ইবনে ইউসুুফের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত হয়।

মির্জা ফখরুল বলেন, আমাদেরকে অবশ্যই ভিন্নমতকে ধারণ করতে হবে, অন্যের কথা বলার স্বাধীনতা দিতে হবে-সেই ভাবে আমাদের এগিয়ে যেতে হবে। ২০২১ সাল আমাদেরকে সেই পথ দেখাক। এটা আমাদের প্রত্যাশা। তিনি বলেন, দেশের জনগন অবশ্যই তাদের অধিকার ফিরে পেতে সংগ্রাম, আন্দোলনের মধ্য দিয়ে এই দানবীয় ফ্যাসিস্ট শক্তিকে পরাজিত করে জনগনের রাষ্ট্র প্রতিষ্ঠা করবে। এ সময় প্রয়াত চৌধুরী কামাল ইবনের ইউসুফের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তার আদর্শ ‘গণমানুষের রাজনীতি’ অনুসরণ করার আহবান জানান ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, এই দেশে গণতন্ত্রের দেশনেত্রী খালেদা জিয়া তিনি বন্দি, বন্দিজীবন যাপন করছেন। ৩৫ লক্ষ মানুষের বিরুদ্ধে মামলা, ৫‘শ উপরে মানুষ গুম হয়ে গেছে, হাজারের উপরে মানুষ খুন হয়েছে। সাংবাদিক যারা সত্য কথা লেখেন তাদের মধ্যে ১৫৭ জনের বিরুদ্ধে এই গত বছর মামলা হয়েছে ডিজিটাল সিকিউরিটি এক্টে। কোথায় গণতন্ত্র? এখানে সব আছে মানুষের অধিকার নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App