×

সারাদেশ

শিক্ষককে লাঞ্ছিত করে স্কুল থেকে বের করে দিলেন শিক্ষার্থীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২১, ১০:৩৫ পিএম

শিক্ষককে লাঞ্ছিত করে স্কুল থেকে বের করে দিলেন শিক্ষার্থীরা

ছবি: প্রতিনিধি

মানিকগঞ্জের সিংগাইরে বিতর্কিত প্রধান শিক্ষক মো. আমিনুর রহমানকে লাঞ্ছিত করে স্কুল থেকে বের করে দিলেন শিক্ষার্থীরা ও অভিভাবকরা। শুক্রবার (১জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বলধারা ইউনিয়নের গোলাইডাংগা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ও ওই বিদ্যালয়ের শিার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে , বিদ্যালয়ের বিতর্কিত প্রধান শিক্ষক মো. আমিনুর রহমানের বিরুদ্ধে স্কুলের অর্থ আত্নসাৎ, নারী কেলেংকারিসহ বিভিন্ন অভিযোগে কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন। এরপরও বই বিতরণের দিন ওই শিক্ষক কর্মস্থলে ফিরে গেল বিুদ্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীর বাধার সম্মূখীন হন তিনি। এক পর্যায়ে তারা প্রধান শিক্ষকের উপর তারা চড়াও হয়ে স্কুল থেকে বের করে অন্যত্র নিয়ে যান এবং সেখানে আটকে রাখেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খানের মীমাংসার আশ্বাসে পরিস্থিতি শান্ত হন। অভিযুক্ত আটক শিক্ষককে চেয়ারম্যানের জিন্মায় ছেড়ে দেন তারা।

প্রধান শিক্ষক মো. আমিনুর রহমান বলেন, বই বিতরণকালে আমি স্কুলে গেলে পূর্ব শুক্রতার জের ধরে জনৈক ছাত্রীর নির্যাতনের ঘটনার জের ধরে তার নানা ও ইমনসহ কয়েকজন আমার ওপর আক্রমণ করে অন্যত্রে তুলে নিয়ে যায়। পরে স্থানীয় চেয়ারম্যান হাজি আব্দুল মাজেদ খান ও থানা পুলিশ উদ্ধার করেন।

এ প্রসঙ্গে বলধারা ইউনিয়ন পরিষদচেয়ারম্যান হাজি আব্দুল মাজেদ খান বলেন, প্রধান শিক্ষককে শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলে ঢুকতে দিচ্ছে না এমন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে জনরোষ থেকে মীমাংসার আশ্বাস দিয়ে উদ্ধার করেছি।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সিরাজ-উদ-দৌল্লাহ বলেন, প্রধান শিক্ষক আমিনুর রহমান ৭ জন সহকারি শিক্ষক ও কর্মচারী নিয়ে বই বিতরণের আগ মুর্হুতে ১০-১৫ জন প্রাক্তন ছাত্র গিয়ে তার ওপর আক্রমণ করে। তাকে রাস্তা নিয়ে পেছনে কয়েকটি লাথি মারে তারা। পরে পুলিশ ও ইউপি চেয়ারম্যান তাকে উদ্ধার করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App