×

সারাদেশ

তাড়াইলে ৪১টি ঘর পাচ্ছে গৃহ ও ভূমিহীন পরিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২১, ০৪:১৮ পিএম

তাড়াইলে ৪১টি ঘর পাচ্ছে গৃহ ও ভূমিহীন পরিবার

"আশ্রয়ণের অধিকার,শেখ হাসিনার উপহার" এই প্রতিপাদ্যকে সামনে রেখে জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প- ২ এর আওতায় কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ৭ টি ইউনিয়নের ৪১ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য সেমি-পাকা ঘর নির্মাণকাজ দ্রুতগতিতে চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, উপজেলার রাউতি ইউনিয়নের  মেষগাঁও আবাসনে ৩০টি ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের খাস জমিতে ১১ টি মোট ৪১ টি ঘর নির্মাণ করা হচ্ছে গৃহ ও ভূমিহীন পরিবারের জন্য।

প্রত্যেক ভূমিহীন পরিবারের জন্য এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে সেমি-পাকা ঘর নির্মিত হচ্ছে। দুই কক্ষ বিশিষ্ট এটাচ বাথরুম ও কিচেন সুবিধা রয়েছে এসব ঘরগুলোতে।

ঘরগুলোর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.শহীদুল্লাহ। মুজিববর্ষ উপলক্ষে ভূমি ও আশ্রয়হীন পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। আগামী জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে আশ্রয়হীন এসব পরিবারের কাছে ঘর হস্তান্তর করবেন।

ইতোমধ্যে নির্মাণাধীন  এসব ঘর গুলো পরিদর্শন করে খোজ খবর নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ।

উপজেলা নির্বাহী অফিসার মো. তারেক মাহমুদ  বলেন, আগামী ১৫ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর কার্যালয় থেকে গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর উদ্বোধনের কথা রয়েছে। আমরা নির্ধারিত সময়ের মধ্যেই এসব ঘরের নির্মাণ কাজ শেষ করতে পারবো বলে আশা প্রকাশ করছি।এছাড়া গৃহ ও ভূমিহীন পরিবার সঠিক যাচাই- বাছাই  করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪১ টি পরিবারের তালিকা প্রকাশ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App