×

জাতীয়

গণঅভ্যুত্থানে সরকার পরাজিত হবে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২১, ০৫:৫০ পিএম

জগদ্দল পাথরের মতো চেপে বসা এই সরকারকে গণ-অভ্যুত্থানে পরাজিত করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‌প্রতিবছরই বিএনপি শক্তি সঞ্চয় করছে। নতুন বছরেই গণতন্ত্র ফিরে পাবে দেশের মানুষ। শুক্রবার (১ জানুয়ারি) জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলানগরে জিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, বাংলাদেশের মানুষ আওয়ামী লীগ সরকারের দখলদারী মেনে নেবে না। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করতে হবে। গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রতিষ্ঠিত করতে হবে। সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে, গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে যাবে বিএনপি। সাংগঠনিকভাবে বিএনপি এখন আরো শক্তিশালী। রাজনৈতিক দলগুলোর ঐক্যের মধ্য দিয়ে ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করা সম্ভব।

তিনি বলেন, জনগণের বৃহত্তর ঐক্য, রাজনৈতিক দলগুলোর ঐক্যের মাধ্যমে একটি গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী স্বৈরাচার সরকারকে পরাজিত করতে হবে। এ লক্ষ্যেই আমরা কাজ করছি। ইনশাআল্লাহ্, আমরা সফল হব বলে বিশ্বাস করি। আজকের এই দিনে করোনামুক্ত ও স্বৈরতন্ত্রমুক্ত একটি বাংলাদেশের প্রত্যাশা করছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি আমান উল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল, আজিজুল বারী হেলাল, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহসভাপতি কাজী রওনুকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, সহসভাপতি আশরাফুল ফকির লিংকন, পার্থ দেব মণ্ডল, সাজিদ হাসান বাবু, মামুন খান, যুগ্ম সম্পাদক রিয়াদ ইকবাল, তানজিল হাসান, এ বি এম মাহমুদ সর্দার, সহসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কে এম শাখওয়াত হোসেন, সহসাংগঠনিক সম্পাদক মশিউর রনি প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App