×

সারাদেশ

রাজশাহীতে হরকাতুল জিহাদের কমান্ডারসহ আটক ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২০, ০৩:২৫ পিএম

রাজশাহীতে হরকাতুল জিহাদের কমান্ডারসহ আটক ২
 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক সার্বিক তদারকি ও দিকনির্দেশনায়, পুলিশ হেডকোয়ার্টার্স এবং এসবি’র সহায়তায় রাজশাহী মেট্রোপলিটন এর সহযোগিতায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ-বাংলাদেশ (হজি-বি) এর আঞ্চলিক কমান্ডারসহ আটক দুইজনকে আটক করেছে।

বুধবার দুপুরে আরএমপি পুলিশের আয়োজনে এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, পুলিশের একটি বিশেষ টিম গোপপন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে আরএমপির মতিহার থানাধীন এলাকার খড়খড়ি বাইপাস (খড়খড়ি বাজারের পূর্ব পার্শে মাছের আড়ং)এর পার্শ্বে বিশেষ চেকপোস্ট পরিচলানা করা হয়।

বিশেষ অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ-বাংলাদেশ (হজি-বি) এর আঞ্চলিক কমান্ডার আসামী যশোর জেলার ঝিকরগাছা থানাধীন গ্রাম পুরন্দরপুর (ওয়ার্ড নং-০৮) মৃত আনোয়ার হোসেন এর ছেলে মুফতি ইব্রাহিম খলিল (৪১), এবং অপর সক্রিয় কর্মী আসামী আব্দুল আজিজ নোমান (২৩) সে নোয়াখালি জেলার কোম্পানিগঞ্জ থানাধীন বসুরহাট গ্রামের পিতা-আবদুল হালিমের ছেলে। ওই সময় তাদের নিকট থেকে নিষিদ্ধ বিপুল পরিমাণ জিহাদী বই সহ আটক করে।

আর এমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক সংবাদ সম্মেলনে বলেন, আটককৃতদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ সূত্রে জানা যায়, মুফতি ইব্রাহিম খলিল খুলনা ও রাজশাহী অঞ্চলের হজি-বি এর আঞ্চলিক কমান্ডার এবং আব্দুল আজিজ নোমান হজি'র নব্য সদস্য ও সমন্বয়কারী।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানাযায় , তারা সবাই হুজি-বি এর নেতা মুফতি হান্নান এর অন্যমত সহযোগী আটককৃত নেতা আতিকুল্লাহ ওরফে জুলফিকার (গাজীপুরের কাশিমপুর কারাগারে আটক রয়েছে) তার নির্দেশনায় হজি-বি কে পূনর্গঠনের কাজ করে এবং তাদের সাথে আরো ৪ জন ছিল যারা পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থৈল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। পলাতক আসামীদের পরিচয় সংগ্রহপূর্বক গ্রেফতার অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App