×

আন্তর্জাতিক

হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ পদে কাশ্মীরের আয়েশা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২০, ০৮:৩১ পিএম

হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ পদে কাশ্মীরের আয়েশা

আয়েশা শাহ

আয়েশা দীর্ঘদিন ধরেই নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে কাজ করছেন কাশ্মীরি মেয়ে আয়েশা শাহ। নির্বাচনের সময় বাইডেন-হ্যারিসের ডিজিটাল স্ট্র্যাটেজি টিমেও গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি। এবার হোয়াইট হাউসের ডিজিটাল টিমে গুরুত্বপূর্ণ পদে জায়গা করে নিলেন এই কাশ্মীরি নারী। বাইডেন প্রশাসনের জন্য পার্টনারশিপ ম্যানেজার হিসেবে কাজ করবেন তিনি।

আয়েশা শাহ বড় হয়েছেন যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায়, তবে পূর্বপুরুষ কাশ্মীরের। কমলা হ্যারিসের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে তার।

কাশ্মীর পরিস্থিতি নিয়ে আগেও একাধিকবার উদ্বেগ প্রকাশ করেছেন ডেমোক্র্যাট নেতা হ্যারিস। একারণে বাইডেন প্রশাসন আগামী জানুয়ারিতে দায়িত্বভার গ্রহণের পর কাশ্মীর বিষয়ে বিশেষ কোনো নীতি নিতে পারে বলেও মনে করছেন কেউ কেউ।

এই পরিস্থিতিতে হোয়াইট হাউসের ডিজিটাল টিমে একজন কাশ্মীরি মেয়েকে অন্তর্ভুক্ত করা নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে নানা আলোচনা।

তবে আয়েশার কাজের সঙ্গে কাশ্মীরের সরাসরি কোনও সম্পর্ক নেই। কাশ্মীর ইস্যুতে আয়েশাকে সরব হতেও দেখা যায়নি। ফলে বিষয়টি কাকতালীয় মাত্র বলে দাবি কোনও কোনও মহলের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App