×

সারাদেশ

নেই রাস্তা তবুও ব্রিজ : তদন্ত শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২০, ০৯:২৩ পিএম

নেই রাস্তা তবুও ব্রিজ : তদন্ত শুরু

রাস্তা নেই তবুও ব্রিজ নির্মাণ!

নেই রাস্তা তবুও ব্রিজ : তদন্ত শুরু

মন্ত্রী,পিডি, ডিআরও, ব্রিজ পরিদর্শনে অসন্তোষ প্রকাশ

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় রাস্তাবিহীন ব্রিজ নির্মাণে নেই সংযোক রাস্তা তবুও ব্রিজ এই সংবাদ ভোরের কাগজসহ আরও বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পর নড়েচরে বসলো প্রশাসন।

এ নিয়ে উচ্চ পর্যায়ে একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তদন্ত টিম আসার কথা শুনে তড়িঘড়ি করে ব্রিজের দু’পাশে কৃষকের জমি থেকে না বলে কর্মসৃজন কর্মসূচী (মঙ্গা)’র ১’শ ৮০ জন শ্রমিক দিয়ে রাস্তা নির্মাণের চেষ্টা করা হয়। ঢাকা থেকে গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) বিকালের দিকে তদন্ত টিমটি সরেজমিনে গিয়ে রাস্তাবিহীন অপরিকল্পিত ভাবে ব্রিজ নিম্নানের কাজ এবং ব্রিজের দু'পাশে অ্যপ্রোচ চিত্র দেখে অসন্তোষ প্রকাশ করেন। পরে ঠিকাদার এবং পিআই ও কে উদ্দেশ্য করে বলেন, একশত ভাগ কাজ না হলে ঠিকাদারের জামানত টাকা বাজেয়াপত করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন-এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্প পরিচালক আইনুল কবির, ভিজিডি প্রকল্প পরিচালক, পরিকল্পনা পরিচালক, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার আর ইমরান, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ও নবনির্বাচিত বন্দবেড় ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, চেয়ারম্যান কবির হোসেনসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ। এসময় স্থানীয় জনপ্রতিনিধিরা ও ঠিকাদার ব্রিজটির অসমাপ্তকাজটি সম্পন্ন করতে কর্তৃপক্ষের নিকট ১৫ দিনের সময় চেয়ে নেন। তবে এর ব্যতিক্রম হলে প্রয়োজনীয় ব্যবস্তা নেওয়া হবে জানিয়ে দেন তদন্ত টিম। এসময় তদন্ত টিম বলেন, সরেজমিনে যা দেখলাম উদ্ধর্তন কর্তৃপক্ষে জানানো হবে।

উল্লেখ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু-কালভার্ট নিমার্ণ প্রকল্প ২০১৮-২০১৯ অর্থ বছরে প্রায় ৩০ লক্ষ ৭৯ হাজার ৩৬৪ টাকা ২০ পয়সা ব্যয় ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজে অ্যপ্রোচ রোড ঠিকাদারী প্রতিষ্ঠান তৈরি করে দেওয়ার কথা থাকলেও তা করেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App