সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

বিয়ের পর কাজে ফিরলেন অপর্ণা

পরের সংবাদ

ফেব্রুয়ারিতে ফেরা হচ্ছে না ফেদেরারের

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২০ , ১১:৩০ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৯, ২০২০ , ১১:৩০ পূর্বাহ্ণ

রজার ফেদেরার সর্বশেষ খেলেছিলেন এ বছরের জানুয়ারি মাসে। ইনজুরির কারণে এরপর আর মাঠে দেখা যায়নি তাকে। ২০২১ সালের জানুয়ারি মাসে মাঠের বাইরে থাকার এক বছর পূর্ণ হবে তার। এখনো ফেরার আশা করতে পারছেন না তিনি। যে কারণে মিস করতে বসেছেন এবারের অস্ট্রেলিয়ান ওপেনও। বছরের শুরুর গ্র্যান্ড স্লামে ফেদেরারের না থাকার বিষয়টি এপিকে জানিয়েছেন তার প্রতিনিধি টনি গডসিক।

করোনা ভাইরাসের কারণে এবারের অস্ট্রেলিয়ান ওপেন তিন সপ্তাহ পিছিয়ে নেয়া হয়েছে, যা শুরু হবে আগামী ৮ ফেব্রুয়ারি, মেলবোর্নে। আয়োজন পিছিয়ে গেলেও এতে অংশগ্রহণ করতে পারছেন না ফেদেরার। এ সম্পর্কে গডসিক বলেন, ‘ফেদেরার এই আসরে না খেলার সিদ্ধান্ত নিয়েছে। যদিও গত কয়েক মাসে সে ফিটনেসের দিকে দারুণ উন্নতি করেছে।’

অস্ট্রেলিয়ান ওপেনে টানা ২১ বছর খেলেছেন ফেদেরার। ক্যারিয়ার লম্বা করতে এবারের আসর থেকে তিনি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। গত জানুয়ারির পর ৩৯ বছর বয়সি এই সুইস তারকার দুইবার ডান হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন। ইনজুরির কারণে খেলতে পারেননি ইউএস ওপেন ও ফরাসি ওপেনেও।

ফেদেরারের ইনজুরির বছরে তার সমান ২০টি গ্র্যান্ড স্লাম জেতার কৃতিত্ব দেখিয়েছেন স্প্যানিশ টেনিসার রাফায়েল নাদাল। পুরুষ টেনিস এককে যা যৌথভাবে সর্বোচ্চ। ফেদেরারের সামনে এর আগেই সুযোগ ছিল ব্যবধানটা আরো বাড়িয়ে নেয়ার। কিন্তু ২০২০ অস্ট্রেলিয়ান ওপেনে নোভাক জোকোভিচের বিপক্ষে হারলে সে আশা ভেস্তে যায় সময়ের সেরা এ খেলোয়াড়ের।

রজার ফেদেরারের প্রতিনিধি টনি গডসিকের ইঙ্গিত মোতাবেক, আরো শক্তিশালী হয়ে মাঠে ফিরতে চান তিনি। এ জন্যই এবারের অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ানো। ফিটনেসে এখনো কিছুটা ঘাটতি থাকা রজার ফিরবেন রাজার বেশেই!

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়