গভীর রাতে শীতার্তদের পাশে বোয়ালমারীর ইউএনও

আগের সংবাদ

যানজট দুর্ভোগে কুমিল্লা নগরী

পরের সংবাদ

প্রযুক্তিনির্ভর শিল্পায়ন জোরদারে শিল্প প্রতিমন্ত্রীর নির্দেশনা

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২০ , ১:৫৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৯, ২০২০ , ১:৫৮ অপরাহ্ণ

চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে তাল মিলিয়ে প্রযুক্তিনির্ভর শিল্পায়নের অভিযাত্রা জোরদারে বিসিকের নবীন কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিসিকের ১ম শ্রেণির নবীন কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ ও নারী উদ্যক্তাদের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ নির্দেশনা প্রদান করেন। বিসিকের পরিচালক মো: খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিকের চেয়ারম্যান মো: মোস্তাক হাসান এনডিসি। বিসিকের ২৫ জন নবীন কর্মকর্তা ২১ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী সম্ভাবনাময় এলাকাসমূহে নতুন নতুন শিল্পনগরী স্থাপনে বিসিকের কার্যক্রম আরো জোরদার করার তাগিদ দেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, নবীন কর্মকর্তাদের কর্মস্থলে উদ্যোক্তাদের যথাযথ সেবা প্রদান করার সক্ষমতা অর্জন করতে হবে। শিল্পনগরীসমূহের জমি পরিপূর্ণভাবে উন্নয়ন করার পরই প্লট আকারে উদ্যোক্তাদের বরাদ্দ প্রদান করতে হবে এবং সেখানে শিল্প কারখানা পরিচালনায় প্রয়োজনীয় সকল পরিষেবা অবশ্যই নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, এসএমই নীতিমালা-২০১৯-এর লক্ষ্য অনুসারে জিডিপিতে এসএমই খাতের অবদান ২০২৪ সালে ৩২ ভাগে উন্নীত করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ লক্ষ্য অর্জনে বিসিকের সকল পর্যায়ের কর্মকর্তাদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বিসিকের চেয়ারম্যান বলেন, নতুন নতুন শিল্প পার্ক স্থাপনের মাধ্যমে দেশি-বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে বিসিক মহাপরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু করেছে। বিসিকের শিল্পনগরীসমূহে বিদেশী উদ্যোক্তারা নতুন বিনিয়োগের প্রস্তাব করছেন বলে তিনি উল্লেখ করেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়