×

জাতীয়

প্রতিদিন ওয়াদা করি সরকারকে হটাতে হবে: গয়েশ্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২০, ০৫:৩০ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রতিদিন ওয়াদা করি এই সরকারকে হটাতে হবে। ডেইলি প্রতিশ্রুতি দিই। কিন্তু এখান থেকে বাইরে গিয়ে ৩-৪ জন দোকানে বসে কাকে সাইজ করতে হবে তা নিয়ে আলাপ করি। এরকম হলে আমরা লক্ষ্যে পৌঁছাতে পারব না।

তিনি বলেন, ফাস্ট অব অল- স্ট্রাগল ফর ইউনিটি। অর্থাৎ দলের মধ্যে আমাদের শক্তি যতটুকুই আছে ওইটুকুই আমরা ঐক্যবদ্ধ করার জন্য সংগ্রাম করি। তারপরেই ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করব। জাতি যদি ঐক্যবদ্ধ হয়, দেশ থাকবে, দেশের সার্বভৌমত্ব থাকবে গণতন্ত্র ফিরে আসবে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী কৃষক দলের এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। কৃষক দলের সদস্য এসকে সাদীর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

গয়েশ্বর বলেন, সত্যকে স্বীকার করার জন্য সৎ সাহসের প্রয়োজন, সেটা আওয়ামী লীগের নাই। জিয়াউর রহমান স্বাধীনতার ডাক দিয়েছেন তখন আওয়ামী লীগের নেতারা সবাই অবনত মস্তকে, বিনা প্রতিবাদে, বিনা প্রশ্নে তার সিদ্ধান্ত অনুযায়ী যুদ্ধে অংশ নিয়েছেন। কেনো তাকে প্রশ্ন করেনি আপনি কে? কারণ জনগণের মনের কথা জিয়াউর রহমান বলেছেন। সে জন্য জিয়া এ দেশের কোটি জনতার আত্মার আত্মীয়। তাকে মুছে ফেলার চেষ্টা চলে কিন্তু মুছে ফেলা যায় না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App