×

সারাদেশ

ডে কোচ চালুর দাবিতে তেঁতুলিয়ায় মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২০, ০৯:২২ পিএম

ডে কোচ চালুর দাবিতে তেঁতুলিয়ায় মানববন্ধন

বাংলাবান্ধা-তেঁতুলিয়া হতে ময়মনসিংহ কিশোরগঞ্জগামী বিআরটিসি’র এসি নৈশ কোচ চালু এবং তেঁতুলিয়া-ঢাকা ডে কোচ চালুর দাবিতে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত ২১ ডিসেম্বর বাংলাবান্ধা-তেঁতুলিয়া থেকে ময়মনসিংহ কিশোরগঞ্জ রুটে একটি এসি বিআরটিসি নৈশ বাস উদ্বোধন করা হয়েছিল। কিন্তু পঞ্চগড় জেলা মোটর মালিক সমিতি বাসটি বন্ধ করে দেন। এরই প্রতিবাদে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এবং ড্রাগসফ্রি বাংলাদেশ (ডিএফবি) যৌথভাবে এই মানববন্ধনের আয়োজন করে।

সকাল সাড়ে ১১টায় তেঁতুলিয়া চৌরাস্তার দুপাশে অনুষ্ঠিত মানববন্ধনে সংগঠনের সদস্যরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, তেঁতুলিয়ার ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ এই মানববন্ধনে অংশ নেন। বক্তারা অবিলম্বে বিআরটিসির বাস চালু ও তেঁতুলিয়া থেকে ডে কোচ চালুর দাবি জানান। আগামী ৭ দিনের মধ্যে এসব চালু করা না হলে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়ার ঘোষণা দেন।

মানববন্ধনে কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি আব্দুল লতিফ তারিন, তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু, সুজনের সাধারণ সম্পাদক কাজী মকসেদুর রহমান, তেঁতুলিয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. মকলেছুর রহমান, তেঁতুলিয়া কাজী শাহাবুদ্দিন বালিকা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. ইমদাদুল হক, মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, ইউপি চেয়ারম্যান কাজী আনিছুর রহমান, রফিকুল ইসলাম, ডিএফবি’র পরিচালক এম আতিকুজ্জামান শাকিল, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের আতাউর রহমান মানিক, কলেজ শিক্ষার্থী সুমাইয়া আফরিন প্রমুখ বক্তব্য রাখেন।

সুজনের সাধারণ সম্পাদক কাজী মকসেদুর রহমান জানান, বাংলাদেশ গেজেট মোটরযান আইন এর ২ ধারা মতে যাত্রী ও পণ্যবাহী মোটরযান পরিচালনা ক্ষমতা (১) সড়ক পরিবহণ আইন ২০১৮ এ যা কিছুই থাকুক না কেন কর্পোরেশন জনস্বার্থে সমগ্র বাংলাদেশের যে কোন রুটে যাত্রী ও পণ্যবাহী যান পরিচালনা করতে পারবে। কিন্তু মোটর মালিক সমিতি বিআরটিসি বাসটি অবৈধ ক্ষমতায় উদ্বোধনের পর বাসটিকে আটকে দেন।

তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু জানান, আগামী ৭ দিনের মধ্যে এসব রুটে বিআরটিসি ও ডে কোচ চালু না হলে সকল তেঁতুলিয়া-পঞ্চগড় রুটে প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়াসহ কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে। উল্লেখ্য, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান গত ২১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে বাংলাবান্ধা থেকে ময়মনসিংহ কিশোরগঞ্জ রুটে বিআরটিসির নৈশ কোচ উদ্বোধন করেন। ওইদিনই পঞ্চগড় জেলা মোটর মালিক সমিতির প্রভাবে ট্রাফিক পুলিশের টিআই কামরুল ইসলাম পঞ্চগড় পুলিশ লাইন্সের সামনে গাড়িটি আটকে দেন। পরে মোটর মালিক সমিতির নেতৃবৃন্দ বিআরটিসির রংপুর ডিপোর ট্রাফিক ইন্সপেক্টর আমিরুল ইসলাম ও ড্রাইভার খন্দকার সেন্টুকে লাঞ্ছিত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App