×

সারাদেশ

শেরপুরে ঢাকাগামী বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২০, ০৪:৪৫ পিএম

শেরপুরে ঢাকাগামী বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

ছবি: প্রতিনিধি

শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল গেল ৩ দিন থেকে বন্ধ রয়েছে। ময়মনসিংহের এক বাস মালিকের বাস আটকের ঘটনাকে কেন্দ্র করে এমন পরিস্থিতির উদ্ভব হয়েছে। এতে ভোগান্তিতে পরেছেন যাত্রীরা। যাত্রী ও যানবাহনের নিরাপত্তার স্বার্থে শেরপুর জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বুধবার বিকেল থেকে শেরপুর-ঢাকা মহাসড়কে বাস বন্ধ রেখেছে।

বাস চলাচল বন্ধ রাখার বিষয়ে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে সংবাদ সম্মেলন করেছে। বৃহস্পতিবার দুপুরে শহরের গৌরীপুর পৌর টার্মিনালে অবস্থিত জেলা বাস-মিনিবাস মালিক সমিতির কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য দেন মালিক সমিতির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ছানুয়ার হোসেন।

লিখিত বক্তব্যে ছানুয়ার হোসেন বলেন, গেল মঙ্গলবার শেরপুর-ঢাকা মহাসড়কে চলাচলকারী সোনার বাংলা সার্ভিসের একটি বাস শেরপুর শহরের গৌরীপুর এলাকার পৌর বাস টার্মিনাল থেকে ঢাকায় যাচ্ছিল। পথে শহরের নবীনগর এলাকার অস্থায়ী বাস টার্মিনাল থেকে যাত্রী তোলে বাসটি। এতে নবীনগর বাস টার্মিনালের কয়েকজন শ্রমিক ওই বাসের চালক ও হেলপারের সঙ্গে খারাপ আচরণ করেন। একপর্যায়ে হাতাহাতি হয়। সোনার বাংলা সার্ভিসের ওই বাসের মালিক ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুব আলম।

ঘটনাটি ময়মনসিংহের বাস মালিক ও শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ শ্রমিকেরা শেরপুর থেকে ঢাকাগামী বাসগুলো ময়মনসিংহের শম্ভুগঞ্জ সেতু এলাকায় আটকে দেন। গেল বুধবার দুপুরে ময়মনসিংহ জেলা মোটরমালিক সমিতির মহাসচিব মাহবুব আলমের একটি বাস ঢাকা থেকে শেরপুর শহরের নবীনগর বাস টার্মিনাল এলাকায় এলে কয়েকজন শ্রমিক বাসটি আটক করে টার্মিনালের ভেতরে নিয়ে আসে।এ সময় তারা ওই বাসের শ্রমিকদের লাঞ্ছিত করেন।

এ অবস্থায় যাত্রী ও যানবাহনের নিরাপত্তার স্বার্থে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বুধবার বিকেল থেকে শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। নবীনগর এলাকার শ্রমিকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য থানা পুলিশকে লিখিতভাবে জানানো হয়েছে বলে জানান ছানুয়ার হোসেন।

আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ থাকায় ঢাকা ও ময়মনসিংহগামী যাত্রীরা দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছেন। গৌরীপুর পৌর বাস টার্মিনালসহ জেলার অন্যান্য টার্মিনালগুলোতে দেখা গেছে, যাত্রীদের অপেক্ষা করতে। আনেকই সিএনজি যোগে ভেঙে ভেঙে ঢাকায় আসতেও দেখা গেছে।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, কতিপয় উচ্ছৃঙ্খল শ্রমিকের ব্যাপারে বাস মালিক সমিতি থেকে একটি অভিযোগ পেয়েছেন। এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। একই সঙ্গে যানবাহন চলাচলের ব্যাপারে আলোচনা অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App