×

সারাদেশ

প্রবাসী স্বামীর টাকা হাতিয়ে দ্বিতীয় বিয়ে জিমের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২০, ০৯:৪৩ পিএম

প্রবাসী স্বামীর টাকা হাতিয়ে দ্বিতীয় বিয়ে জিমের

ছবি: প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে প্রবাসী স্বামীর টাকা হাতিয়ে নিয়ে দ্বিতীয় বিয়ের প্রস্তুতি গ্রহণ করার অভিযোগ উঠেছে মোছা. জিম খাতুন (২২) এর বিরুদ্ধে। ঘটনাটি ঘটে উপজেলার মশিন্দা ইউনিয়নের হাঁসমারী গ্রামে। অভিযুক্ত নারী ওই এলাকার প্রবাসী মো. জিয়াউর রহমানের মেয়ে। এ ঘটনায় ভুক্তভুগি প্রবাসী মো. স্বপন আলীর ভাতিজা মো. আলামিন হোসেন বাদী হয়ে গুরুদাসপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন।

প্রবাসীর ভাতিজা আলামিন জানান, তার কাকা স্বপন আলী হাসমারী এলাকার প্রবাসী জিয়াউর রহমানের মেয়ে জিম খাতুনের সঙ্গে ২০১৭ সালের ৫ জুলাই তারিখে ৫ ভরি স্বর্ণ দিয়ে বিবাহ করে। ওমানে চাকরি করায় কাকার স্ত্রী তার মায়ের বাসা হাসমারীতেই বসবাস করে। তার কাকা ওমান থেকে বিভিন্ন সময় ঘর নির্মাণ করার জন্য কাকার শশুর বাড়িতে ব্যাংক একাউন্ট নম্বরে ৭ লাখ টাকা পাঠায়। ওমানে থাকাকালীন কাকার অজান্তেই কাকার স্ত্রী ডিভোর্স দেন। ২৬ অক্টোবর নোটিস পাঠান। ২৩ ডিসেম্বর বিয়ের প্রস্তুতি চলছে বলেও জানান।

এ ঘটনায় ভুক্তভুগী প্রবাসী স্বপন আলী মুঠোফনে জানান, বিয়ে করার এক মাস পর শশুর বাড়িতে বউ রেখে তিনি বিদেশ যান। বিদেশ থেকে উপার্জনের টাকা তিনি তার স্ত্রীর ও শাশুড়ীর ব্যাংক একাউন্টে টাকা পাঠাতেন। একপর্যায়ে তার অজান্তে তার স্ত্রী তাকে তালাক দিয়েছেন। এ ঘটনায় তিনি তার স্ত্রীর বিরুদ্ধে আইগত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।

এ বিষয়ে অভিযুক্ত প্রবাসীর স্ত্রী জিম খাতুন জানান, বিয়ের পর থেকেই বিভিন্নভাবে তাকে ও তার পরিবারের সদস্যদের তার স্বামী স্বপন আলী হয়রানি করে আসছে। পরিবারের কাছে বড় অংকের যৌতুক দাবি করেন। এসব কিছু মেনে নিতে না পারার জন্যই তাকে তালাক দেয়া হয়।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আঃ রাজ্জাক জানান, এখনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App