×

সারাদেশ

প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন বক্তব্য, আটক বিএনপি নেতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২০, ০৮:৫১ পিএম

প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন বক্তব্য, আটক বিএনপি নেতা

মজিবর রহমান চৌধুরী

শেরপুরের নালিতাবাড়িতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন বক্তব্য প্রদানের অভিযোগে মজিবর রহমান চৌধুরী (৪২) নামে এক বিএনপি নেতাকে আটক করেছে থানা পুলিশ। ২২ ডিসেম্বর বিকালে নিজ এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। আটককৃত মজিবর রহমান চৌধুরী নালিতাবাড়ী উপজেলার ১নং পোড়াগাঁও ইউনিয়ন বিএনপি’র সভাপতি।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, ইউনিয়ন বিএনপি গৃহীত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের কর্মসূচীতে ওইদিন সকালে পলাশিকুড়া জনতা উচ্চ বিদ্যালয় মাঠে এক সংক্ষিপ্ত সভায় দাড়িয়ে প্রকাশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অরুচীকর ও অশালীন ভাষায় গালাগাল করে বক্তব্য প্রদান করেন মজিবর রহমান চৌধুরী। ওই বক্তব্য আবার মোবাইলের ক্যামেরায় ধারণ করে তারই ব্যক্তিগত ফেসবুক টাইমলাইনে ছেড়ে দেন তিনি নিজেই। মুহূর্তেই বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলে। ক্ষোভ ছড়িয়ে পড়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে।

এর ভাষা এতোটাই অশালীন যে, সাধারণ মানুষও এ নিয়ে তীব্র সমালোচনা করেন। এমনকি ইউনিয়ন ও উপজেলা বিএনপি’র অন্যান্য নেতৃবৃন্দ এ নিয়ে আপত্তি তোলে মজিবর রহমান চৌধুরীকে তা প্রত্যাহার করতে বলেন। কিন্তু মজিবর রহমান চৌধুরী তার বক্তব্য প্রত্যাহার না করে উল্টো বিষয়টিকে উড়িয়ে দেন।

এদিকে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ বিষয়টি পুলিশকে অবহিত করলে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতের শরণাপন্ন হতে পরামর্শ প্রদান করেন। একপর্যায়ে বিষয়টি নিয়ে সমালোচনা তীব্র হতে থাকলে মঙ্গলবার বিকেল তিনটার দিকে মজিবর রহমান চৌধুরীকে তার নিজ এলাকা বারমারী থেকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

এ বিষয়ে ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ওমর ফারুক জানান, এমন কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া নিয়ে আমার সঙ্গে তর্ক লেগে যাওয়ায় সেদিন আমি অনুষ্ঠানস্থল থেকে চলে আসি। বিষয়টি নিশ্চিত করে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীণ মন্তব্য করায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App