×

খেলা

প্রত্যাশিত জয় পেল সাইফ স্পোর্টিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২০, ০৭:২০ পিএম

প্রত্যাশিত জয় পেল সাইফ স্পোর্টিং

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ফেডারেশন কাপের প্রথম ম্যাচে উত্তর বারিধারার খেলোয়াড়কে পরাস্ত করে বল নিয়ে এগিয়ে যাচ্ছেন সাইফ স্পোর্টিং ক্লাবের ক্যানেথ এনগোকে

ফেডারেশন কাপের আগের মৌসুমে রহমতগঞ্জের বিপক্ষে গোলশূন্য ড্র দিয়ে শুরু করেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। এবার অবশ্য সেই আসরের ব্যতিক্রমই হয়েছে। বুধবার উত্তর বারিধারার বিপক্ষে ৩-০ গোলের বড় জয় দিয়ে টুর্নামেন্টে পথচলা শুরু করেছে তারা। দলের জয়ে একটি করে গোল করেছেন এনগোকে ও ফাহিম। অন্য গোলটি আত্মঘাতী। বুধবার ছিল ফেডারেশন কাপের দ্বিতীয় দিনের খেলা। মঙ্গলবার উদ্বোধনী দিনের খেলায় শক্তিশালী বসুন্ধরা কিংস ৩-০ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (২৩ ডিসেম্বর) দারুণ খেলা হলেও প্রথমার্ধ্বে কোনো দলই গোলের দেখা পায়নি। জোসেফ পুটের সাইফ স্পোর্টিং প্রথম এগিয়ে যায় দ্বিতীয়ার্ধ্বের খেলায়। এ সময় রামোসের আত্মঘাতী গোলে এগিয়ে যায় সাইফ। তার আগে ২১তম মিনিটে প্রথম বলার মতো আক্রমণে যায় উত্তর বারিধারা। জিতু মিয়ার নিচু ক্রস ধরে উজবেকিস্তানের মিডফিল্ডার ইভজেনি কোচনেভের শট ফেরান গোলরক্ষক পাপ্পু হোসেন।

প্রথমার্ধ্বের শেষ দিকে দুই দলের সামনে এসেছিল সুযোগ। কিন্তু কাজে লাগাতে পারেনি কেউ। ৪৩তম মিনিটে বারিধারার মিসরীয় ফরোয়ার্ড মোস্তফা মাহমুদ আব্দেল খালেকের আড়াআড়ি ক্রসে সুজন বিশ্বাস পা ছোঁয়াতে পারেননি। ভারসাম্য হারিয়ে পড়ে গেলে নষ্ট হয় ভালো সুযোগটি।

এরপর দুই দলের খেলায়ই ধার বাড়ে। আক্রমণে উঠতে থাকে প্রতিপক্ষের ফরোয়ার্ডরা। ৫৩তম মিনিটে ডান দিক থেকে রহিম উদ্দিনের ক্রসে গোলমুখ থেকে ফয়সাল আহমেদ ফাহিম হেড করতে পারেননি। ৬৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক দিয়ে বক্সে ঢুকে নিখুঁত শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন এনগোকে। ৬ মিনিট পর বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে ঠাণ্ডা মাথায় গোলরক্ষকের পাশ দিয়ে কাছের পোস্ট দিয়ে ব্যবধান আরো বাড়ান ফয়সাল। তখন স্কোর লাইন হয় ৩-০। শেষ পর্যন্ত এটিই ছিল ম্যাচের ফলাফল।

এ জয়ের ফলে ‘বি’ গ্রুপে এক ম্যাচ শেষে ৩ পয়েন্ট পেলেন সাইফ। এই ম্যাচে হারা উত্তর বারিধারা আছে পয়েন্ট টেবিলের তলানিতে। এই গ্রুপের অন্য দুটি দল আরামবাগ ক্রীড়া সংস্থা ও ব্রাদার্স ইউনিয়ন। এ গ্রুপে চারটি দল হলেও অন্য গ্রুপগুলোতে রয়েছে তিনটি করে দল।

সাইফ স্পোর্টিং ক্লাবের পরবর্তী ম্যাচ ২৬ ডিসেম্বর। ওই দিন তাদের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন। সাইফ স্পোর্টিং ক্লাবের আগে দিনের প্রথম ও নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলবে উত্তর বারিধারা। দলটির প্রতিপক্ষ সে দিন আরামবাগ ক্রীড়া সংস্থা। সাইফের তৃতীয় ও সর্বশেষ ম্যাচ আরামবাগ ক্রীড়া সংস্থার বিপক্ষে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ওই ম্যাচটি হবে ২৯ ডিসেম্বর।

এদিকে টুর্নামেন্টের তৃতীয় দিন অর্থাৎ আজ অনুষ্ঠিত হবে দুটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে শেখ রাসেল মুখোমুুখি হবে বাংলাদেশ পুলিশের। আরেক ম্যাচে ঢাকা আবাহনীর প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা মোহামেডান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App