ভুটানে এক সপ্তাহের লকডাউন

আগের সংবাদ

এই প্রথম অ্যান্টার্কটিকায় ধরা পড়লো করোনা

পরের সংবাদ

দেশেরই যোগ্য ব্যক্তিকে রেল পরামর্শক নিয়োগের সুপারিশ

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২০ , ৩:১০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৩, ২০২০ , ৩:১০ অপরাহ্ণ

বিভিন্ন প্রকল্পে পরামর্শক নিয়োগের ক্ষেত্রে বিদেশী কোম্পানি বা ব্যক্তিকে নিরুৎসাহিত করে দেশীয় অভিজ্ঞতাসম্পন্ন যোগ্য কোম্পানি বা ব্যক্তি বাছাইকে উৎসাহিতকরণের সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এছাড়া প্রকল্পের সময় ও ব্যয় যেন বৃদ্ধি না পায় সেদিকে লক্ষ্য রেখে দক্ষ প্রকল্প পরিচালক নিয়োগসহ প্রকিউরমেন্ট ব্যবস্থাপনা শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করে কমিটি।

আচ বুধবার (২৩ ডিসেম্বর)একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠক কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি-এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনস্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি, মোঃ শফিকুল আজম খাঁন এমপি, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ এমপি ও নাদিরা ইয়াসমিন জলি এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের সামনে পার্কিং লটে গাড়ি রাখার শর্ত থাকা সত্বেও শর্ত ভঙ্গের কারণে সংশ্লিষ্ট ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, নাটোর রেলওয়ের অবৈধভাবে দখলকৃত জমি উদ্ধার করে উদ্ধারকৃত জমির যথাযথ ব্যবহার, বিভিন্ন প্রকল্পে প্রকল্প পরিচালক নিয়োগের ক্ষেত্রে পূর্বের যোগ্যতা পরীক্ষা-নিরীক্ষা করে পদায়ন, মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে স্থায়ী কমিটির সদস্যদের অংশগ্রহণ বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে করোনা মহামারির কারণে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের সুপারিশ করে কমিটি। এছাড়া বাংলাদেশ রেলওয়ের চলমান প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি সময় ও ব্যয় বৃদ্ধির কারণ সম্পর্কে বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়