×

জাতীয়

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সঙ্গে মেয়র আতিক সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২০, ০৫:২২ পিএম

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সঙ্গে মেয়র আতিক সাক্ষাৎ

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি শিউয়াখের সঙ্গে বৈঠক করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় গুলশানস্থ নগর ভবনে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর সাইদুর রহমান, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

সাক্ষাততে মেয়র ও রাষ্ট্রদূত ঢাকা শহরের অবকাঠামো, অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার, মানুষের জীবন-জীবিকা, বর্জ্য ব্যবস্থাপনা, গণপরিবহন, কোভিড ব্যবস্থাপনা, জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট দুর্যোগ সহ সম সমায়িক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

মেয়র আতিক বলেন, দুই দেশের শহরগুলোতে যে সকল ‘বেস্ট প্রেকটিস’ রয়েছে সেগুলো আমরা অনুসরণ করতে পারি। বাংলাদেশ ও সুইজারল্যান্ডের শহরগুলো পরস্পরের সাথে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে নগরবাসীকে আরো উন্নত নাগরিক সেবা দিতে পারে। রাষ্ট্রদূত নাথালি শিউয়াখ ডিএনসিসির বিভিন্ন কাজের সমর্থন ও সহায়তা দেয়ার কথা জানান।

সাক্ষাৎকালে নাথালি শিউয়াখ ডিএনসিসির জন্য মেয়র আতিকুল ইসলামের কাছে সাড়ে সাত হাজার মাস্ক হস্তান্তর করেন। মেয়র আতিকুল ইসলামও নাথালি শিউয়াখকে গ্রাফিক নভেল সিরিজ ‘হাসু থেকে হাসিনা’ উপহার দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App