×

বিনোদন

উষ্ণতা ছড়াচ্ছেন হিমি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২০, ০৪:২২ পিএম

উষ্ণতা ছড়াচ্ছেন হিমি

জান্নাতুল সুমাইয়া হিমি

উষ্ণতা ছড়াচ্ছেন হিমি

জান্নাতুল সুমাইয়া হিমি

শিল্পের সঙ্গে চেনাজানা সেই ছোটবেলা থেকেই। জবুথবু হয়ে থাকার সময় থেকেই কচিকাঁচা এবং ছায়ানটে নাচ এবং গানের সঙ্গে নিজের সম্পর্ক গড়ে তোলেন। তার ধারাবাহিকতায় বিটিভির বিভিন্ন অনুষ্ঠানে গেয়েছেন এবং নেচেছেন। অভিনয়ের সঙ্গে যুক্ত হওয়া সেই ছোট বয়সেই। বিভিন্ন ম্যাগাজিন অনুষ্ঠানের নাটিকাগুলোতে অভিনয় করতে করতেই হাঁটা শুরু হয় অভিনয়ের পথেও। এরপর অংশ নেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগীতায়। বর্তমানে এই শিল্পী মডেলিংয়ের পাশাপাশি অভিনয়েও সমান তালে কাজ করে চলেছেন। বলছিলাম জান্নাতুল সুমাইয়া হিমির কথা। শ্যাম বেনেগালের পরিচালনায় 'বঙ্গবন্ধু' নামক সিনেমায় শেখ হাসিনার চরিত্রে অভিনয় করবেন হিমি।

করোনার কারণে সিনেমার নির্মাণ কাজ আপাতত স্থগিত থাকলেও শোনা যাচ্ছে নতুন বছরে জানুয়ারিতে মুম্বাইতে সিনেমার শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। তবে হিমির অংশের কাজ কবে থেকে শুরু হবে তা এখনই বলতে পারছেন তিনি। এদিকে ধারাবাহিক নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটছে হিমির। বলতে গেলে শীতের সময়ে কাজের উষ্ণতা ছড়াচ্ছেন তিনি। সাম্প্রতিক সময়ে তিনি অভিনয় করছেন 'ডিভোর্স' নামক একটি ধারাবাহিকে। ধারাবাহিকের অভিনীত চরিত্র নিয়ে হিমি জানান, ধারাবাহিকে পরী নামক চরিত্রে তিনি অভিনয় করছেন।

এছাড়া শামীম জামানের পরিচালনায় 'প্রিয়জন' নামক আরেকটি ধারাবাহিকেও অভিনয় করছেন হিমি। এ ধারাবাহিকটিতে হিমির চরিত্রের নাম নওরিন। একজন শিক্ষিত, ভদ্র বিবাহিত মহিলা। যিনি স্কুটার চালিয়ে স্বামীকে অফিসে পৌঁছে দেন। দুটি ধারাবাহিক দুটি আলাদা চরিত্র, এ নিয়ে নিজস্ব মতামত জানাতে হিমি বলেন, 'আমার অভিনীত প্রতি চরিত্রের আলাদা একটা ব্যাকগ্রাউন্ড থাকে। যা এ দুটি চরিত্রেও এছাড়া এটিএন বাংলার 'স্মৃতি আলপনা একই' ধারাবাহিকে আমি একজন বৃদ্ধা মহিলা এবং ৭ দশকের একজন মেয়ের চরিত্রে অভিনয় করেছি। আমি চেষ্টা করি এই ব্যাকগ্রাউন্ডকে ভালোভাবে দর্শকের সামনে ফুটিয়ে তুলতে। আমি সব সময় চেষ্টা করি একই চরিত্রের একাধিক কাজ এলে তার থেকে বেছে ভালো কাজটাই করতে।

এদিকে ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানাতে গিয়ে হিবি জানান, একটি ভালো ক্যারিয়ারের লক্ষ্যে তিনি এগিয়ে যাচ্ছেন। সেখান থেকে তিনি বেশ ভালো ভালো কিছু কাজ করে দর্শকের ভালোবাসা পেতে চান এবং যে কাজে নিজের আত্মতৃপ্তি হবে তেমনই কাজ করতে চান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App