বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে কৃষির সম্ভাবনা

আগের সংবাদ

কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে ৪ চিকিৎসকসহ নিহত ৫

পরের সংবাদ

ব্রাদারহুডের বিরুদ্ধে কুৎসা না করায় সৌদিতে ১০০ ইমাম বরখাস্ত

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২০ , ৬:৪০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২২, ২০২০ , ৬:৪১ অপরাহ্ণ

মুসলিম ব্রাদারহুডের বিরুদ্ধে প্রচার না করায় ১০০ জন ইমাম ও ইসলাম প্রচারককে বরখাস্ত করল সৌদি আরব। এর আগে গত মাসে সরকারের পক্ষ থেকে মুসলিম ব্রাদারহুডের বিরুদ্ধে প্রচার প্রচারণা চালানোর নির্দেশরা দেয়া হয়। তা না মানার কারণেই তাদের বরখাস্ত করা হলো। বিষয়টি নিয়ে দেশটির সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। যদিও সরকারের রোষাণলে পড়ার ভয়ে কথা বলতে নারাজ কেউ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, গত মাসে সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্স সংক্রান্ত মন্ত্রণালয় থেকে একটি নির্দেশিকা জারি করা হয়।

এতে উল্লেখ করা হয়, ‘মুসলিম ব্রাদারহুডের সদস্যরা ইসলামের নামে ভুল শিক্ষা দিচ্ছে। সমাজে বিভাজন তৈরির চেষ্টা করছে। তাই দেশের প্রত্যেক ইমাম ও ইসলামিক ধর্মপ্রচারককে তাদের বিরুদ্ধে প্রচার করতে নির্দেশ দেওয়া হচ্ছে। প্রতি শুক্রবার জমার নমাজের পর মুসলিম ব্রাদারহুডের উদ্দেশ্যের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। ওই সংগঠন নিজেদের স্বার্থে কীভাবে ধর্মকে ব্যবহার করতে চাইছে তার স্বরূপ তুলে ধরতে হবে। তারা ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের কাছে পৌঁছনোর পরিবর্তে নিজেদের দলীয় স্বার্থ প্রতিষ্ঠার চেষ্টা করছে বলেও জানাতে হবে মানুষকে।’

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়