×

সারাদেশ

বিদ্রোহী প্রার্থী নিয়ে বিপাকে দল মনোনীতরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২০, ০২:৪৫ পিএম

বিদ্রোহী প্রার্থী নিয়ে বিপাকে দল মনোনীতরা

ছবি: প্রতিনিধি

প্রথমদফা পৌর নির্বাচনে সুনামগঞ্জের দিরাই পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর। এই নির্বাচনে আ.লীগ ও বিএনপির দলীয় প্রার্থী ছাড়াও দুই দলেরই বিদ্রোহী প্রার্থীদের নিয়ে বিপাকে পরেছেন দলীয় মনোনীতরা।

অপেক্ষাকৃত রাজনৈতিক সচেতন, প্রয়াত রাজনীতিক সুরঞ্জিত সেন গুপ্তের শহর হিসাবে পরিচিত দিরাই পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর গলার কাঁটা হয়ে দেখা দিয়েছেন বিদ্রোহী প্রার্থী বর্তমান পৌর মেয়র মোশারফ মিয়া। তিনি দলের পরিচয়েই প্রচারণা চালাচ্ছেন, দলের এবং অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের অনেকে তার পক্ষে প্রচারণায়ও নেমেছেন। তবে ব্যক্তি হিসেবেও রয়েছে তার ব্যাপক পরচিতি। ব্যক্তি হিসেবেই জনগণ তাকে ভোট দিবে বলে তার দাবি।

দিরাই পৌর নির্বাচনে মেয়র পদে ৮, কাউন্সিলর পদে ৩৯, সংরক্ষিত নারী আসনে ১৩ জন লড়ছেন। মেয়র পদে দিরাই পৌরসভার বর্তমান প্যানেল মেয়র দিরাই ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি বিশ্বজিৎ রায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়েছেন। বিএনপি প্রার্থী করেছে উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট ইকবাল হোসেন চৌধুরীকে, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোশারফ মিয়া, দিরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কদ্দুছ মিয়ার ভাই বিএনপি নেতা আব্দুল কাইয়ুমও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। জমিয়তে উলামায়ে ইসলামের নেতা হাফিজ লোকমান আহমদ, জাতীয় পার্টির প্রার্থী অনন্ত মল্লিক, স্বতন্ত্র প্রার্থী শফিক মিয়া ও রশিদ মিয়া ভোটে লড়ছেন

নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের প্রার্থীকে মোকাবেলা করতে হচ্ছে বর্তমান পৌর মেয়র দলের বিদ্রোহী প্রার্থীকে। বিদ্রোহী প্রার্থী মোশারফ মিয়ার পক্ষে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কিছু নেতা কর্মীকেও প্রচারণায় দেখা যাচ্ছে। দলীয় সিদ্ধান্তের বাহিয়ে গিয়ে কেনো নির্বাচনে আসছেন এমন প্রশ্নের জবাবে মোশারফ মিয়া বলেন, দলে কাছে আমারও অনেক কিছু বলার আছে। আমারও অনেক অভিযোগ আছে। তবে এলাকার জনগন চায় আমি আবারো নির্বাচন করি। তাই আমি জনগনের চাপেই নির্বাচনে এসেছি। অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বিশ্বজিৎ রায় বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তার নির্বাচনী প্রচারণায় বিদ্রোহী প্রার্থী নানাভাবে হয়রানি করছে।

বিএনপি প্রার্থী ইকবাল হোসেন আবার অভিযোগের তীর বসালেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আ.লীগ বিদ্রোহী প্রার্থীর দিকেই। তিনি জানালেন, এই দুই প্রার্থীই প্রচার প্রচারণায় নানাভাবে হুমকি ধামকি দিচ্ছেন।

জেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুট বলেন, যারা বিদ্রোহী প্রার্থী হয়েছে কেন্দ্রের সাথে কথা বলে তাদেরকে দল থেকে বহিস্কার করা হবে।

দিরাই পৌরসভায় ২১ হাজার ৩৭৯ জন ভোটারই ২৮ ডিসেম্বর ইভিএমের মাধ্যমে ভোট দেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App