×

সারাদেশ

জয় বাংলা স্লোগান দেয়ায় শ্রমিকদের চাকরিচ্যুতির হুমকি প্রকৌশলীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২০, ০১:৪৮ পিএম

জয় বাংলা স্লোগান দেয়ায় শ্রমিকদের চাকরিচ্যুতির হুমকি প্রকৌশলীর

ছবি: প্রতিনিধি

বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা শেষে কর্মস্থলে ফেরার সময় জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, স্লোগান দেয়ায় শ্রমিকদের ডেকে চাকরিচ্যুতির হুমকি দিয়েছেন পার্বতীপুরে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী এসএম ওয়াজেদ আলী। শ্রমিকদের অভিযোগ, ১৫ ডিসেম্বর সকাল ১০টার দিকে কেন্দ্রের আবাসিক এলাকার স্কুলের শহীদ মিনার বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা শেষে তারা কর্মস্থলে ফেরার পথে এ ঘটনা ঘটে। এ সময় শ্রমিকদের পাশ দিয়ে কর্মস্থলে যাচ্ছিলেন প্রকৌশলী। স্লোগান শুনে তিনি শ্রমিকদের ডেকে নেন এবং ভবিষ্যতে বিদ্যুৎ কেন্দ্র এলাকায় এ ধরনের স্লোগান না দেয়ার জন্য সবাইকে সতর্ক করেন।

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের সিবিএ নেতা সাধারণ সম্পাদক আকবর আলী অভিযোগ করে বলেন, প্রধান প্রকৌশলী এসএম ওয়াজেদ আলী শুধু শ্রমিকদের চাকরিচ্যুতির হুমকি দেন নি। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের কর্মসূচি পালনকালে তিনি জুতা পায়ে তাপবিদ্যুৎ কেন্দ্রে বঙ্গবন্ধুর স্মারক বেদিতেও উঠেছিলেন। এতে তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক-কর্মচারীদের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়। ওই ঘটনাটি ফেসবুকে ভাইরাল হয়।

এ ব্যাপারে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী এসএম ওয়াজেদ আলী জুতা পরে বঙ্গবন্ধুর স্বারক বেদীতে উঠার কথা স্বীকার করে জানান, শহীদ মিনারে জুতা পায়ে উঠা নিষেধ অন্য কোথাও নেই। তিনি শ্রমিকদের চাকরিচ্যুতির হুমকির প্রদানের বিষয়টি অস্বীকার বলেন, ‘জয় বাংলা স্লোগান’ রাজনৈতিক সভা-সমাবেশের স্লোগান। যেখানে-সেখানে এ স্লোগান দেয়া উচিত নয় বলে তিনি শ্রমিকদের জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App