ফুলছড়ি হানাদার মুক্ত হওয়ার গল্প

আগের সংবাদ

রাজশাহীতে হিরোইনসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার

পরের সংবাদ

বঙ্গবন্ধু মঞ্চে বিএনপির প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২০ , ৪:৫২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২১, ২০২০ , ৪:৫২ অপরাহ্ণ

দেশের বিভিন্ন সীমান্তে বিধিবহির্ভূতভাবে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী কর্তৃক বাংলাদেশী নাগরিকদের হত্যার প্রতিবাদে কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে কালো ব্যাজ ধারণ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

এ উপলক্ষ্যে সোমবার সকাল সাড়ে ১০টায় এক প্রতিবাদী র‌্যালি ও সমাবেশের আয়োজন করা হয়। এ সময় র‌্যালিটি পৌর এলাকার ফুড অফিস মোড়ে অবস্থিত বিএনপি’র জেলা কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে নবাবগঞ্জ সরকারী কলেজের সামনে অবস্থিত বঙ্গবন্ধু মঞ্চে এক প্রতিবাদী সমাবেশে মিলিত হয় র‌্যালিতে অংশগ্রহণকারীরা। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএনপি’র যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশিদ হারুন।

দেশে ভোটাধিকার নাই, সাধারণ জণগণের গণতান্ত্রিক অধিকার নেই উল্লেখ করে হারুন বলেন, মূর্তি ভাস্কর্য নিয়ে দেশে একটা নতুন উদ্বেগ আবির্ভূত হয়েছে। আলেম ওলামাদের সাথে সাংঘর্ষিক জবাব দিচ্ছেন আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা। আর এতে রাষ্ট্র সংকটের মধ্যে রয়েছে। দেশের অভ্যন্তরে গুম, খুন ও হত্যা যেমন বেড়েছে ঠিক একই ভাবে সীমান্তে প্রতি নিয়ত ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী কর্তৃক বাংলাদেশী নাগরিকদের হত্যা করা হচ্ছে। কিন্তু তারপরও বর্তমান আওয়ামী লীগ সরকার এর জন্য যে প্রতিবাদ জানানো উচিত ছিলো তা না করে শুধুমাত্র উচ্চ পর্যায়ে বারংবার বৈঠক করে তা মিডিয়াতে প্রচার করে সাধারণ জণগণের আইওয়াশ করে ব্যস্ত সময় পার করছে। আর তাই দেশে গণতান্ত্রিক রাজনীতি করার আহ্বান জানানো হয় প্রতিবাদি সমাবেশ থেকে।

র‌্যালি ও সমাবেশে অন্যান্যের মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সদর থানা সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, সদর থানার সাংগঠনিক সম্পাদক ও দেবীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. পলাশ, পৌর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও ৬ নং ওয়ার্ড কমিশনার মো. আব্দুল বারেক, স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি মো. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. সোহেল রানা, বিএনপি নেতা মো. আনোয়ার হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মো. সারোয়ার জাহানসহ সংগঠনের বিভিন্ন স্তরের প্রায় ৩শত নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রতিবাদী সমাবেশ থেকে অবিলম্বে ভারত বাংলাদেশ সীমান্তে হত্যাকাণ্ড বন্ধের দাবি জানানো হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়