মেঘনায় ট্রলারডুবি, উদ্ধার দুই জন, নিখোঁজ ৫

আগের সংবাদ

কুমিল্লা টাউন হল নিয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের গণশুনানি

পরের সংবাদ

যুবলীগ নেতা অপহরণ, উদ্ধারের দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২০ , ৪:০৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১৯, ২০২০ , ৪:০৭ অপরাহ্ণ

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের ২ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক পাইওখ্যই মারমাকে অপহরণ করেছে পাহাড়ী অস্ত্রধারী সন্ত্রাসীরা। শনিবার ১৮ ডিসেম্বর অর্ধদিন ব্যাপী চিৎমরম এলাকায় আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতা কর্মী ও স্থানীয় জনগণ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

এলাকাবাসীর অভিযোগ বৃহস্পতিবার(১৭ ডিসেম্বর) রাত্রের সন্ত্রাসীরা তাঁকে তার নিজ বাড়ী চিৎমরম মৈইদং পাড়া হতে অপহরণ করে নিয়ে গেছে। চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন অপহৃত যুবলীগ ওয়ার্ড সাধারণ সম্পাদক পাইওখ্যই মারমাকে উদ্ধারে ওই এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। এছাড়াও কাপ্তাই জোনের সেনাবাহিনী সদস্যরাও মৈদং এলাকায় অপহ্রত ওয়ার্ড যুব লীগের সাধারণ সম্পাদককে উদ্ধারে ওই এলাকায় বিভিন্ন জায়গা অভিযান চালাচ্ছে।

শুক্রবার সকালে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী নেতৃত্বে চিৎমরম এলাকায় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অংসুইছাইন চৌধুরী জানান, পাহাড়ের অস্ত্রধারী জেএসএস এর সন্ত্রাসীরা যুবলীগের এই নেতাকে অপহরণ করেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাঁকে জীবিত উদ্ধারের জন্য তিনি আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান, না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান তিনি।

কাপ্তাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিক জানান, ইতিমধ্যে জেএসএস এর অস্ত্রধারী চিৎমরম এক যুবলীগ নেতাকে হত্যা করেছে, তারই ধারাবাহিকতায় তারা পাহাড়ে একের পর এক খুন, অপহরণ করে যাচ্ছে এবং গতকাল এই নেতাকে অপহরণ করে।

এ ব্যাপারে জে,এস,এসের রাঙামাটি জেলা কমিটির এক দায়িত্ব শিল নেতা নাম প্রকাশে অনিচ্ছুক শর্তে বলেন, যে কেউ অপহরণ হলে তদন্ত ছাড়া জে এস এস কে দোসারপ করা হয়। চিমরমের অপহরণের অভিযোগটি ওই সংগঠনটি অস্বীকার করেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়