ডিমলায় টেকনিক্যাল স্কুল ও কলেজে ভর্তির উদ্বোধন

আগের সংবাদ

করোনায় ২৫ জনের মৃত্যু, আক্রান্ত ১২৬৭

পরের সংবাদ

মাদ্রিদে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২০ , ৪:৫০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১৯, ২০২০ , ৪:৫০ অপরাহ্ণ

বাংলাদেশ দূতাবাস, মাদ্রিদ, স্পেন এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় গত ১৮ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০ উদযাপন করা হয়েছে। দূতাবাসের হলরুমে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এ অনুষ্ঠানে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারসহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিবসটির অনুষ্ঠান শুরু হয়। দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতির দেয়া বাণী পাঠ করেন মিশন উপপ্রধান জনাব এম হারুন আল রশিদ । মাননীয় প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর বানী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও সচিব মহোদয়ের বাণী পাঠ করেন প্রথম সচিব তাহসিনা আফরিন শারমিন। এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে ‘মুজিব বর্ষ’ নানা আয়োজনে সাড়ম্বরে পালন করা হচ্ছে। এ আলোকে অভিবাসী দিবসের এবারের প্রতিপাদ্য হচ্ছে, “ মুজিববর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান” রাষ্ট্রদূত্ হাসান মাহমুদ খন্দকার, বিপিএম, পিপিএম,এনডিসি দিবস উপলক্ষ্যে তাঁর বক্তব্যে স্পেন প্রবাসী সকল বাংলাদেশীদের শুভেচ্ছা জানান। তিনি তাঁর বক্তব্যে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারী চলাকালীন সময়েও প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বাংলাদেশের অর্থনীতির চাকাকে সচল রেখেছে। বাংলাদেশের অর্থনৈতিক কর্মকান্ডে বিনিয়োগের মাধ্যমে এগিয়ে আসার জন্য প্রবাসী বাংলাদেশীদের প্রতি তিনি আহবান জানান। বাংলাদেশ দূতাবাস, স্পেন প্রবাসী বাংলাদেশীদের সকল ধরনের সহযোগিতার জন্য সবসময় প্রস্তুত রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়