×

খেলা

বঙ্গবন্ধু টি-২০‘র ফাইনালে টসে জিতে বোলিংয়ে চট্টগ্রাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২০, ০৪:৩৫ পিএম

বঙ্গবন্ধু টি-২০‘র ফাইনালে টসে জিতে বোলিংয়ে চট্টগ্রাম

বঙ্গবন্ধু টি-২০ কাপের ফাইনালে জেমকন খুলনার বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। বুধবার (১৮ ডিসেম্বর) মিরপুরে বিকেল ৪টায় দু’দলের ফাইনাল মাঠে গড়ায়।

করোনার অভিশপ্ত সময়ে ক্রিকেট সমর্থকদের অন্যতম বিনোদনের মাধ্যম হয়ে আসে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি আসর। এবার ফাইনাল লড়াই। ২৩ ম্যাচের লড়াইয়ের পর এবার শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।

আসরের শুরুতে আলোচনা না থাকলেও, টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছে চট্টগ্রাম। এ পর্যন্ত আসরের ১০ ম্যাচের মধ্যে ৮টিতে জিতেছে তারা। বিশেষ করে সর্বোচ্চ রান সংগ্রাহক লিটন দাস ও সৌম্য সরকারের ওপেনিং জুটির দারুণ শুরু, তাদের জয়ের ভিত্তি গড়ে দিয়েছে প্রতিবার। আর বোলিংয়ে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজের আগুনে ফর্ম, ব্রেক থ্রুতে শরিফুলের ভূমিকা। সব মিলিয়ে তারুণ্য নির্ভর চট্টগ্রামের দিকে বাজি সবার। মাঠের বাইরে কোচ সালাহউদ্দিনের ক্রিকেটীয় মস্তিষ্ক। সব মিলিয়ে চট্টগ্রাম ১২ জনের দল। সার্বিক বিবেচনায় ফাইনালের মঞ্চে চট্টগ্রামই ফেভারিট। কিন্তু, মাঠের লড়াইয়ের আগে কথার লড়াইয়ে কৌশলী কোচ সালাহউদ্দিন।

সাকিব আসরে জ্বলে না উঠলেও, তার উপস্থিতি প্রতিপক্ষের জন্য চাপ। কিন্তু, তিনি নেই। আছেন ওই একজন মাশরাফী বিন মোর্ত্তজা। যিনি পারফরমার আবার দলের প্রাণশক্তিও। বাস্তবিক অর্থে চট্টগ্রামের তুলনায় ব্যাটিংয়ে টপ অর্ডার আর বোলিংয়ে অতোটা ধারালো নয় খুলনা। কিন্তু, মাশরাফী-ইমরুলদের অভিজ্ঞতার সাথে মাহমুদউল্লাহর দূরদর্শী নেতৃত্বগুণ ম্যাচের রং বদলে দিতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App