×

সারাদেশ

প্রকৌশলীকে মারধরের মামলায় ঠিকাদার গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২০, ০৮:৩৫ পিএম

প্রকৌশলীকে মারধরের মামলায় ঠিকাদার গ্রেপ্তার

তুষার

বাহুবল উপজেলা প্রকৌশলীর অফিস কক্ষে প্রবেশ করে হত্যার উদ্দ্যেশ্যে মারপিট ও সরকারি কাজে বাধাঁ প্রাদানের মামলায় উপজেলা বিএনপির আহবায়ক ফেরদৌস আহমেদ চৌধুরী তুষার(৪৫) কে গ্রেফতার করেছে পুলিশ । ফেরদৌস আহমেদ উপজেলার মিরপুর ইউনিয়নের পশ্চিম জয়পুর গ্রামের মৃত আব্দুল লতিফ চৌধুরীর পুত্র । এ মামলায় আরেক ঠিকাদার একই এলাকার মৃত আব্দুর রহিম সুবেদারের পুত্র আবুবকর সুমন(৩৫) কে আসামী করা হয়। সুমন পলাতক রয়েছেন।

এজাহার ও এলজিইডি সূত্রে জানা গেছে, ১৪ ডিসেম্বর সকালে উপজেলা প্রকৌশলী আফছার হোসেন খন্দকার ফেরদৌস চৌধুরী তুষারের ঠিকাদারিত্বে নির্মানকৃত উপজেলার হাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবন কাজের পরিদর্শন করতে গেলে ঠিকাদার ফেরদৌস আহমেদ তুষার চৌধুরী ও আবুবকর সুমন পরিদর্শন কাজে বাধাঁ প্রাদান করেন। উপজেলা প্রকৌশলী দায়িত্ব পালনে সচেষ্ট থাকিয়া নির্মাণাধীন ভবন কাজের পরিদর্শন করেন এবং নির্মাণাধীন ভৃবন কাজে কিছুটা ভূলত্রুটি নোট করেন। পরবর্তীতে অফিসে গিয়ে ভূলত্রুটি সংশোধনের জন্য ঠিকাদার তুষার চৌধুরীকে ছিটি ইসু করেন। খবর পেয়ে তুষার চৌধুরী ও সুমন মিয়া অফিসে গিয়ে ত্রুটির নোট ও সংশোধের ছিটি ছিঁড়ে ফেলেন। এ নিয়ে প্রকৌশলীর সাথে বাকবিতণ্ডা হয় একপর্যায় তারা চর থাপ্পড় কিল ঘুষি মারেন।

এ ঘটনায় ১৭ ডিসেম্বর (এলজিইডি)’র উপজেলা প্রকৌশলী মো. আফছার হোসেন খন্দকার বাদী হয়ে বাহুবল মডেল থানায় মামলা দায়ের করেন।

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় একজন আসামি গ্রেপ্তার হয়েছেন। অপর আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র উপজেলা প্রকৌশলী মো. আফছার হোসেন খন্দকার বলেন, ফেরদৌস আহমেদ তুষার চৌধুরী ও আবুবকর সুমনের আওতাধীন যত স্কুল নির্মাণ করা হয়েছে সব কাজ তারা ত্রুটিপূর্ণ করায় বারবার তাদের মৌখিক ও লিখিতভাবে সংশোধনের জন্য বলা হলেও তারা কোন তোয়াক্কা না করে সরকারি কাজে অনিয়ম করেন। এরপরও তারা অনিয়ম করলে তাদের বিল স্থগিত ও ঊর্ধ্বতনদের জানানোর কথা বললে তারা প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। এরপর তারা আমার উপর এ হামলা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App