×

জাতীয়

তখন অনেকই ছিলেন কিন্তু জাতির পিতা কেউ হতে পারেনি: শিল্পমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২০, ০৯:৪২ পিএম

তখন অনেকই ছিলেন কিন্তু জাতির পিতা কেউ হতে পারেনি: শিল্পমন্ত্রী

বঙ্গবন্ধু'র সমসাময়িক অনেকই ছিলেন কিন্তু জাতির পিতা কেউ হতে পারেনি বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবন একটি রাজনৈতিক প্রতিষ্ঠান। এমন কোনো জায়গায় নেই যেখানে বঙ্গবন্ধু'র ছোঁয়া নেই। শিল্প সাহিত্যসহ আর্থসামাজিক সকল ক্ষেত্রেই তাঁর অবদান অনস্বীকার্য।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ এর আয়োজনে বঙ্গবন্ধুর ১০০ জন্মোৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও মহান বিজয় দিবস-বিজয় পদক ও প্রজন্ম ৭১ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি এ মন্তব্য করেন। রাজধানীর পরিবাগের সাংস্কৃতিক বিকাশ কেন্দ্রে আজ বিকালে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি মুহাম্মদ নূরুল হুদা। এতে অন্যদের মধ্যে কবি মজিদ মাহমুদ, ছড়াশিল্পী ফারুক হোসেন, বীরমুক্তিযোদ্ধা মো: শাহজাহান মৃধা এবং প্রধান আলোচক হিসেবে কবি শ্যামসুন্দর সিকদার ও শিশুসাহিত্যিক সুজন বড়ূয়া উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ কর্তৃক প্রকাশিত 'এ বিজয় মুজিবময়' এর মোড়ক উন্মোচন করেন। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ এর প্রধান সমন্বয়ক আসলাম সানী।

শিল্পমন্ত্রী আরো বলেন, জাতির পিতা সব সময় গণতান্ত্রিক রাজনীতি করেছেন, যে কারণে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। মুক্তিযুদ্ধ পরবর্তী দেশ কিভাবে পরিচালিত হবে, জাতির পিতা তা আগেই ভেবে রেখেছিলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে ম্লান করে দেয়ার কোনো সুযোগ নেই, তিনি চিরকালই থাকবেন। সদ্য স্বাধীন বাংলাদেশ যাতে বিশ্বের দরবারে মাথা তুলে দাঁড়াতে পারে সেজন্য অতি অল্প সময়ের মধ্যেই উন্নয়নের সকল রূপরেখা ও পরিকল্পনা তৈরি করে গিয়েছিলেন। জাতির পিতার এসকল পরিকল্পনা বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App