×

খেলা

উইন্ডিজদের বিপক্ষে ম্যাচের সূচি ঘোষণা করল বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২০, ১০:১৬ পিএম

উইন্ডিজদের বিপক্ষে ম্যাচের সূচি ঘোষণা করল বিসিবি

১০ই জানুয়ারি ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ২০ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে লাল-সবুজের প্রতিনিধিরা ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট।

বাংলাদেশ সফরে ১০ই জানুয়ারি ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি চুড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সঙ্গে সূচিও প্রকাশ করেছে বিসিবি। ক্যারিবিয়ানরানদের বিপক্ষে খেলার মধ্য দিয়ে ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে টাইগাররা।

সব শেষ চলতি বছরে জিম্বাবুয়ের বিপক্ষে আন্তর্জাতিক সিরিজ খেলে বাংলাদেশ। আইসিসির ভবিষ্যৎ সফর (এফটিপি) সূচি অনুযায়ী সিরিজে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের খেলার কথা ছিল ৩ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি। বিসিবি ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লুআই) যৌথ সিদ্ধান্ত অনুযায়ী, সূচি থেকে বাদ পড়েছে একটি টেস্ট ও দুটি টি-টায়েন্টি। বিসিবি এর আগে জানিয়েছিল, উইন্ডিজ দলের খেলোয়াড়েরা লম্বা সফরে আগ্রহী নন। সিডব্লুআই তাদের অনুরোধ করেছে সফরের দৈর্ঘ্য ছোট করতে। সে অনুরোধ রেখেই বিসিবি সূচি কাটছাঁট করেছে।

১০ জানুয়ারি ঢাকায় পৌঁছানোর পর উইন্ডিজ দলের প্রথম সপ্তাহটা কাটবে স্বাস্থ্য নির্দেশিকা অনুযায়ী কোয়ারেন্টিনকরোনা পরীক্ষা করে। ক্যারিবীয়রা ১৮ জানুয়ারিতে বিকেএসপিতে একটি এক দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। ২০ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে লাল-সবুজের প্রতিনিধিরা ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। একই ভেন্যুতে ২২ জানুয়ারি সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

সিরিজের তৃতীয় ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজের পর ২৮ থেকে ৩১ জানুয়ারি এম এ আজিজ স্টেডিয়ামে থাকছে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ। ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে শুরু দুই টেস্ট সিরিজের প্রথমটি। ১১ ফেব্রুয়ারি মিরপুরে শুরু সিরিজের শেষ টেস্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App