×

অর্থনীতি

এনবিআরবিসি ব্যাংকের চেয়ারম্যানসহ ৪ উদ্যোক্তা সিআইপি নির্বাচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২০, ০৪:১৭ পিএম

এনবিআরবিসি ব্যাংকের চেয়ারম্যানসহ ৪ উদ্যোক্তা সিআইপি নির্বাচিত

এনবিআরবিসি ব্যাংক।

এনবিআরবিসি ব্যাংকের চেয়ারম্যানসহ ৪ উদ্যোক্তা সিআইপি নির্বাচিত

সিআইপি

বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল। এছাড়া ব্যাংকের আরও ২ জন পরিচালক ও একজন উদ্যোক্তা সিআইপি নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৮ জন্য তাদের সিআইপি নির্বাচিত করেছেন সরকার।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বৈধপথে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অনিবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে রাশিয়ার প্রবাসী ও এনআরবিসি ব্যাংকের উদ্যোক্তা ও চেয়ারম্যান এসএম পারভেজ তমাল এই গুরুত্বপূর্ণ মর্যাদা পেয়েছেন। বরিশালে জন্মগ্রহণকারী এই উদ্যোক্তা রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব স্ট্যাটিস্টিকস অ্যান্ড ইকোমিক্স থেকে পোস্ট গ্রাডুয়েশন ডিগ্রি অর্জন করেন। তিনি রাশিয়াতে প্রযুক্তি ও রিয়েল স্টেট হোল্ডিংস এবং লজিস্টিকস কনসালটেশন ব্যবসায় সাফল্য অর্জন করেন। ২০১৩ সালে অন্য প্রবাসী উদ্যোক্তাদের সঙ্গে এনআরবিসি ব্যাংক প্রতিষ্ঠা করেন।

২০১৭ সালের ডিসেম্বর থেকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন পারভেজ তমাল। এনআরবিসি ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আদনান ইমাম সিআইপি নির্বাচিত হয়েছেন। যুক্তরাজ্যের নাগরিক আদনান ইমাম লন্ডন ও ঢাকায় রিয়েল স্টেট, আইটি, প্রাইভেট ইক্যুয়িটি, পোশাক ও বস্ত্রখাতের সফল ব্যবসায়ী। সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী ও ব্যাংকের পরিচালক মোহাম্মদ ওলিয়ার রহমান ও ব্যাংকের উদ্যোক্তা মোহাম্মদ এমাদুর রহমানও একই ক্যাটাগরিতে সিআইপি হয়েছেন। তারা দুবাইয়ে বিখ্যাত আল হারামাইন গ্রুপের উদ্যোক্তা।

উল্লেখ্য, ২০১৮ সালের জন্য সর্বমোট ৩৮ জনকে সিআইপি (এনআরবি) নির্বাচন করা হয়েছে। এরমধ্যে সরাসরি বিনিয়োগকারী ক্যাটাগরিতে ১ জন, বৈধপথে রেমিটেন্স প্রেরণকারী হিসেবে ৩০ জন এবং বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক হিসেবে ৭ জন অনিবাসী বাংলাদেশি এই মর্যাদা পেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App