×

সারাদেশ

হাতীবান্ধায় প্রচণ্ড শীতে বিপর্যস্ত জনজীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২০, ০৮:১১ পিএম

হাতীবান্ধায় প্রচণ্ড শীতে বিপর্যস্ত জনজীবন

ছবি: প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলায় উত্তরের হিমেল হাওয়া ও ঝিরঝির বৃষ্টির মতো ঘনকুয়াশায় জনজীবন স্থবির হয়ে পড়ে। রবিবার (১৩ ডিসেম্বর) সকাল ১১টা পর সূর্য দেখা দিলেও আবার বেলা ২ টার পর সূর্য হারিয়ে যায়। সড়ক-মহাসড়কে বাস, ট্রাক যানবাহনগুলো ও রেলে ট্রেন হেড লাইট জ্বালিয়ে ধীর গতিতে চলাচল করতে দেখা হচ্ছে। ঘনকুয়াশা ও শীতের কারণে শ্রমজীবি মানুষ গুলো সময় মতো কাজে যেতে না পারায় তারা কষ্টে দিনাতিপাত করছে।

কনকনে ঠান্ডা বাতাস ও দিনভর কুয়াশার কারণে তিস্তা ও সানিয়াজান নদী বেষ্টিত লালমনিরহাটের জেলার হাতীবান্ধা ও পাটগ্রাম দু উপজেলার চরাঞ্চলের মানুষের দুর্ভোগ বেড়েছে। খরকুটা জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা যায় সর্বত্র। কনকনে ঠাণ্ডা হাওয়ায় সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে শিশু ও বৃদ্ধরা। শীতের কারণে হাসপাতাল গুলোতে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা মেবেড়েছে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধরা বেশী।

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নাঈম হাসান নয়ন বলেন, শীত জনিত রোগ শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগের প্রাদুর্ভাব ঘটছে। রোগী ভর্তি বা আউটডোর বেশি আসছে না দুঃস্থ ও অসহায় মানুষ গুলোর এখন একমাত্র চাহিদা শীতবস্ত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App