×

সারাদেশ

সীমান্তে বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২০, ০৮:২৫ পিএম

সীমান্তে বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু

ফাইল ছবি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলিতে আবু তালেব(৩২) নামে এক যুবক আহত হয়ে শনিবার (১২ ডিসেম্বর) রাতে রংপুরের একটি বেসরকারী ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

সে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ইসলামপুর ডাঙ্গিরপাড় গ্রামের কমর উদ্দিন ওরফে শাহীনের ছেলে। খবর পেয়ে লাশ উদ্ধার করে রবিবার (১৩ ডিসেম্বর) সকালে ময়না তদন্তের জন্য লালমনিরহাট মর্গে প্রেরণ করে পাটগ্রাম থানা পুলিশ। এই সীমান্তে বিএসএফ’র গুলিতে এ বছরে এটি তৃতীয় মৃত্যুর ঘটনা।

এর আগে সীমান্তে গরু পারাপারকারী ওই যুবককে আহতাবস্থায় উদ্ধার করে গোপনে রংপুরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। দুই দিন ধরে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি মারা যান। থানা পুলিশ, সীমান্ত সূত্র ও এলাকাবাসি জানায়, গত (১০ ডিসেম্বর) ভোরে সীমান্তের ৮৪৪ নম্বর মেইন এলাকায় গরু পারাপারকারীদের ৫/৬ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়। ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশে গরু আনার সময় ভারতের ১৪৮ চ্যাংরাবান্ধা বিএসএফ ব্যাটালিয়নের পানিশালা ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে।

এতে গুরুতর আহত হয় তালেব। আহত অবস্থায় তাকে উদ্ধার করে তার সঙ্গীরা গোপনে রংপুরের একটি বেসরকারী ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দু’দিন পর শনিবার রাতে তার মৃত্যু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App