×

সারাদেশ

মুক্তিযোদ্ধার সম্মান চান ৭১ সালের মঞ্চ প্রস্তুতকারী লিয়াকত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২০, ০৮:০০ পিএম

মুক্তিযোদ্ধার সম্মান চান ৭১ সালের মঞ্চ প্রস্তুতকারী লিয়াকত

ছবি: প্রতিনিধি

মুক্তিযোদ্ধার সম্মান চাই ১৯৭১ সালের ১৭ এপ্রিল অস্থায়ী সরকার গঠনের মঞ্চ প্রস্তুতকারী লিয়াকত আলী সহমঞ্চ প্রস্তুতকারীরা। আর সেই লক্ষে রবিবার বিকালে তিনি শেরপুর থেকে এসে ১৯৭১ সালের মঞ্চ প্রস্তুতকারী ও স্থানীয় সংগ্রাম কমিটির সদস্যদের সাথে নিয়ে মুজিবনগর সৃতিসৌধে পুষ্পমাল্য অর্পনকালে সাংবাদিকদের সামনে এ সকল কথা বলেন তিনি।

লিয়াকত আলী মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের মৃত.রেয়াজ উদ্দীন আহম্মেদ এর ছেলে। তার পিতা মৃত. রেয়াজ উদ্দীন আহম্মেদ ছিলেন মুক্তিযুদ্ধকালীন ইপিয়ার ক্যাম্পের হাবিলদার। লিয়াকত আলী ছিলেন ১৭এপ্রিল অস্থায়ী সরকার গঠনের মঞ্চ প্রস্তুতকারীদের প্রধান। বর্তমানে তিনি শেরপুরের স্থায়ী বাসিন্দা।

পুষ্পমাল্য অর্পণকালে তিনি বলেন, ১৯৭১ সালের ১৭ এপ্রিল অস্থায়ী সরকার গঠন হওয়ার সময় আমিসহ সংগ্রাম কমিটি এবং আমার সহপাঠিরা আগের দিন থেকে মঞ্চ তৈরিসহ মঞ্চের যাবতীয় সকল কিছু ব্যাবস্থা করি।অথচ স্বাধীনতার এত বছর পার হয়ে গেলেও আমরা আজও কোন সম্মান পেলাম না। তাই সরকারের কাছে আমার আকুল আবেদন মাননীয় প্রধানমন্ত্রী যেন আমাদের মুক্তিযোদ্ধা সমপরিমান স্বীকৃতি দেন। পুষ্পমাল্য অর্পণ কালে বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, মুক্তিযোদ্ধা কালীন সংগ্রাম কমিটির সাধারন সম্পাদক আয়ুব আলীসহ সংগ্রাম কমিটির সদস্য ও মঞ্চ প্রস্তুতকারীগন উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App