×

সারাদেশ

চলছে আ.লীগের মনোনয়ন লড়াই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২০, ০৮:৪৮ পিএম

পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে শরীয়তপুর পৌরসভার তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর থেকেই মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা। পোষ্টার লিফলেটে ছেঁয়ে গেছে গোটা পৌর এলাকা। সম্ভাব্য প্রার্থীরা পরিচিত হচ্ছেন পাড়া মহল্লায়। নিজের শক্তি জানান দিতে শোডাউন করছেন অনেকেই। মেয়র পদে অনেকের নাম শোনা যাচ্ছে। তবে কেন্দ্রের দিকে তাকিয়ে আছে তৃণমূলের কর্মী সমর্থকরা।

বিগত বছরে পৌর এলাকায় উন্নয়নে কে কী ভূমিকা রেখেছে তার হিসাব-নিকাশ কষতে শুরু করেছেন ভোটাররা। তারা মনে করছেন, সুষ্ঠ ভোট হলে, কোন প্রার্থী নির্বাচিত করলে জনগণের উন্নয়ন হবে, জনগণ পৌরসভার কাছ থেকে কী নাগরিক সুবিধা পাবে, এসব বিষয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন, বর্তমান মেয়র ও ম্যাবের সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম কোতোয়াল, শরীয়তপুর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এমএম জাহাঙ্গীর মৃধা, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আমিন কোতোয়াল, সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান পাহাড়, বর্তামান প্যানেল মেয়র ও শরীয়তপুর বাস মালিক সামতির সাধারণ সম্পাদক বাচ্চু বেপারী। তৃণমূল থেকে উঠে আসা জেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এমএম জাহাঙ্গীর মৃধা বলেন, ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে আওয়ামী লীগের রাজনীতে যুক্ত হয়েছি। শত বাধা বিপত্তি, জুলুম-নির্যাতন বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত করতে পরেনি। রাজনীতির পাশাপাশি মানুষের জন্য সাধ্যমত কাজ করতে চেষ্টা করেছি। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে থেকেছি। তাই পৌর সভায় মেয়র পদে দলীয় মনোয়ন প্রত্যাশী হয়েছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় বিপুল ভোটের ব্যবধানে মেয়র পদটি প্রধানমন্ত্রীকে উপহার দিতে পারব।

শরীয়তপুর সরকারী কলেজের সাবেক ভিপি, শরীয়তপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও শরীয়তপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আমিন কোতোয়াল বলেন, ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বর্পূণ দায়িত্ব পালন করেছি। কখনো কোন লোভ-লালসা বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত করতে পারেনি। আওয়ামী লীগের দুঃসময়ে আমরা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে জীবনের ঝুঁকি নিয়ে অত্যাচার অবিচার জুলুম-নির্যাতন সহ্য করে দলকে শক্তিশালী করতে ভূমিকা রেখেছি। চারদলীয় জোট সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে কথা বলতে গিয়ে ১৯টি মামলায় আসামি হয়েছে। দুইবার কারাবরণ করেছি। ১৫ ফেব্রুয়ারি প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে জেল খেটেছি। আমি মনোনয়ন পেলে বিপুর ভোটে বিজয়ী হবো। এবং অবহেলিত শরীয়তপুরকে একটি শান্তির নগরী হিসেবে প্রতিষ্ঠা করবো।

শরীয়তপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পাহাড় বলেন, আন্দোলন সংগ্রামে অগ্রভাগে থেকে নেতৃত্ব দেয়ার কারণে বিএনপি-জামাত জোট সরকারের আমলে একাধিক মিথ্যা মামলার আসামি হয়েছি আমি। ২০০৬ সালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নির্বাচন অফিস ঘেরাও করতে গেলে পুলিশ আমাদের উপর লাঠিচার্জ করে ও গুলিবর্ষণ করে। সে ঘটনায় দায়ের করা মিথ্যা মামলায় আমাকে ১নং আসামি করা হয়েছিল। বেশ কয়েক বার কারাভোগ করেছি। তবুও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হইনি।

শরীয়তপুর পৌরসভাকে আধুনিক ডিজিটাল মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলাই আমার লক্ষ্য। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিলে আমি বিপুল ভোটের ব্যবধানে শরীয়তপুর পৌরসভা মেয়র নির্বাচিত হবো।

দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারি শরীয়তপুর পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোয়নপত্র জমাদানের শেষ তারিখ ২০ ডিসেম্বর। এ পৌরসভায় শতভাগ ইভিএম এ ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App