তুষারের দেশে সানার মধুচন্দ্রিমা

আগের সংবাদ

ঢাকা উত্তরের সব ওয়ার্ডে হবে মিনি ফায়ার স্টেশন

পরের সংবাদ

শীঘ্রই প্যারিস চুক্তিতে যুক্ত হবেন কমলা-বাইডেন

প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২০ , ৩:৩৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১৩, ২০২০ , ৩:৩৪ অপরাহ্ণ

আগামী ৩৯ দিনের মধ্যে প্যারিস জলবায়ু চুক্তিতে বাইডেন-হ্যারিস প্রশাসন আবারও যুক্ত হবে বলে জানিয়েছেন নব-নির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। তিনি বলেন, আবারও জলবায়ু সঙ্কট মোকাবিলায় বিশ্বব্যাপী শীর্ষস্থান দখর করবে যুক্তরাষ্ট্র। যদিও এই ৩৯ দিন এখন থেকে নাকি তারা ক্ষমতা গ্রহণের পর থেকে, সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলেননি কমলা হ্যারিস।

এদিকে নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ক্ষমতা গ্রহণের পর প্যারিস জলবায়ু চুক্তিতে যুক্তরাষ্ট্রকে তিনি আবারও ফিরিয়ে নিয়ে যাবেন।

গতকাল প্যারিস জলবায়ু চুক্তির পঞ্চম বার্ষিকী উদযাপন উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের নেতারা এক ভার্চুয়াল সমাবেশে মিলিত হয়েছেন।

ওই সমাবেশের আয়োজন করেছে ফ্রান্স, ব্রিটেন, ইতালি, চিলি এবং জাতিসংঘ। সেখানে প্রায় ৭০ টির ও বেশি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা বিশ্বের উষ্ণায়ন রোধে গ্রীন হাউজ গ্যাস নির্গমন কমানোর ব্যাপারে তাদের প্রতিশ্রুত প্রচেষ্টার কথা তুলে ধরার কথা।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়