×

সারাদেশ

সাবেক প্রতিমন্ত্রীর মৃত্যুবার্ষিকীর আয়োজন ফেসবুকে সীমাবদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২০, ১০:৪৮ পিএম

সাবেক প্রতিমন্ত্রীর মৃত্যুবার্ষিকীর আয়োজন ফেসবুকে সীমাবদ্ধ

সাবেক প্রতিমন্ত্রী আহসানুল হক মোল্লা

সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী, চারবারের নির্বাচিত সংসদ সদস্য ও কুষ্টিয়া জেলা বিএনপির সাবেক সভাপতি আহসানুল হক পচা মোল্লার ১৭তম মৃত্যুবার্ষিকী আজ (১২ ডিসেম্বর)। তবে ফেসবুক স্ট্যাটাসের মাঝেই সীমাবদ্ধ ছিল সাবেক এই প্রতিমন্ত্রীর মৃত্যুবার্ষিকীর আয়োজন। প্রেক্ষাপট বিবেচনায় এ উপলক্ষে দলীয়ভাবে কোনো আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়নি বলে দলীয় সূত্র জানিয়েছে।

আগেরদিন শুক্রবার বাদ জুমা সাবেক প্রতিমন্ত্রী আহসানুল হক পচা মোল্লার প্রতিষ্ঠিত তারাগুনিয়া গোরস্থান হাফেজিয়া মাদ্রাসায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরাসহ প্রয়াত প্রতিমন্ত্রীর বড় ছেলে সাবেক সংসদ সদস্য, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, কুষ্টিয়া জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতি রেজা আহমেদ বাচ্চু মোল্লা ও তার পরিবারের সদস্যরা এবং এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

এই মিলাদ মাহফিলে প্রয়াত প্রতিমন্ত্রী আহসানুল হক মোল্লার আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে মাদ্রাসায় উপস্থিত সবার জন্য দুপুরে খাবারের ব্যবস্থা করা হয়। এদিকে সাবেক এই প্রতিমন্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলীয়ভাবে কোনো অানুষ্ঠানিকতা বা কর্মসূচি না রেখে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তাকে স্মরণ করা হয়। ফলে ফেসবুকের এই সীমাবদ্ধ আয়োজনে এখানকার বিএনপির নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। তারা বলছেন, যার বলিষ্ঠ নেতৃত্বে বিএনপির ঘাঁটিতে পরিণত হয়েছিল কুষ্টিয়া জেলা, তার মৃত্যুবার্ষিকীতে দলীয়ভাবে কোনো কর্মসূচি পালন না করা দুঃখজনক একটি বিষয়।

উল্লেখ্য, ২০০১ সালের জাতীয় নির্বাচনে বিএনপির নেতৃত্বে চারদলীয় জোট জয়ী হয়ে সরকার গঠনের সময় আহসানুল হক পচা মোল্লা ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। ২০০৩ সালের ১২ ডিসেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭২ বছর বয়সে মৃত্যুবরণ করেন কুষ্টিয়া জেলা বিএনপির কান্ডারি সাবেক প্রতিমন্ত্রী আহসানুল হক পচা মোল্লা। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত তিনি কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য ছিলেন। তিনি এ আসন থেকে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App