×

সারাদেশ

ইটভাটাকে পল্লী বিদ্যুতের ৩৫ লাখ টাকা জরিমানা 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২০, ০৪:৩২ পিএম

ইটভাটাকে পল্লী বিদ্যুতের ৩৫ লাখ টাকা জরিমানা 

ছবি: প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের জয়নগর এলাকায় অবস্থিত 'সাতৈর ন্যাশনাল ব্রিকস লিমিটেড'কে ৩৫ লাখ টাকা জরিমানা করেছে ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতি। বিদ্যুৎ বিল কমের উদ্দেশ্যে মিটার টেম্পারিং করায় এই জরিমানা করা হয়েছে।

ফরিদপুর পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে, সাতৈর ন্যাশনাল ব্রিকস লিমিটেড দীর্ঘদিন মিটার টেম্পারিং করে চালাচ্ছিল, যাতে বিল কম আসে। বিষয়টি ৩ ডিসেম্বর কর্তৃপক্ষের নজরে আসে। এরপর মিটার পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। মিটার পরীক্ষা করে টেম্পারিং করার বিষয়টি প্রমাণিত হলে ৮ ডিসেম্বর ওই ইটভাটাকে ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতি ৩৫ লাখ টাকা জরিমানার নোটিস প্রদান করে। ন্যাশনাল ব্রিকস লিমিটেড জরিমানার কিছু টাকা পরিশোধ করেছে, বাকি টাকা কিস্তিতে পরিশোধ করবে।

এ ব্যাপারে ফরিদপুর পল্লী বিদ্যুত সমিতির জিএম মাহাবুর হাসান বলেন, ওই ইটভাটা অবৈধ কাজ করেছে। এজন্য জরিমানা করা হয়েছে। কিছু টাকাও পরিশোধ করেছে। বাকি টাকা কিস্তিতে দেবে।

উল্লেখ্য, ওই ইটভাটার লাইসেন্স আওলাদ হোসেন বাবরের নামে হলেও ভাটাটি পরিচালনা করছেন ফরিদপুর-১ আসনের বিএনপির সাবেক সাংসদ খন্দকার নাসিরুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App