খালেদা জিয়া গুরুতর অসুস্থ: রিজভী

আগের সংবাদ

ইটভাটাকে পল্লী বিদ্যুতের ৩৫ লাখ টাকা জরিমানা

পরের সংবাদ

ধর্মান্ধরা দেশকে পাকিস্তানের মতো ব্যর্থ রাষ্ট্র বানাতে চায়

প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২০ , ৪:২৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১২, ২০২০ , ৪:২৮ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ধর্মান্ধরা বাংলাদেশকে পাকিস্তানের মতো ব্যর্থ বানাতে চায়। তারা দেশের উন্নয়ন চায় না। তিনি বলেছেন, পদ্মা সেতুর মতো বড় স্থাপনার কাজ প্রায় সমাপ্ত। আমাদের জীবনযাত্রার মান উন্নত থেকে উন্নতির দিকে যাচ্ছে। তখন ধর্মান্ধরা আমাদের দেশকে পাকিস্তানের মতো ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে।

শনিবার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী রচিত ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্র’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু ধাপে ধাপে বাঙালিকে যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের ভেতরে যেসব মানুষ অবরুদ্ধ ছিলেন, তাদের স্বাধীন বাংলা বেতার কেন্দ্র অনুপ্রেরণা দিয়েছে। মানুষের মধ্যে আশার সঞ্চার করেছে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র না থাকলে বাংলাদেশের মুক্তিযুদ্ধের নানা বিষয়গুলো জনগণ এবং বিশ্ববাসী জানতে পারত না।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময়ে একটি সেক্টর যা করতে পেরেছে অনেক ক্ষেত্রে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র তারচেয়ে বেশি করেছে। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে কাজ করেছেন তারা সশস্ত্র অস্ত্র নিয়ে যুদ্ধ করেননি। মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক রেজাউল করিম চৌধুরী।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়