×

খেলা

ম্যানইউতে ফিরছেন রোনালদো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২০, ০৫:৩৭ পিএম

ম্যানইউতে ফিরছেন রোনালদো

রোনালদো জুভেন্টাস ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার সম্ভাবনা উজ্জ্বল

ম্যানইউতে ফিরছেন রোনালদো

জুভেন্টাস রোনালদোকে বছরে ২৮ মিলিয়ন ইউরো দিতে আর রাখতে পারছে না

করোনা ভাইরাসের কারণে অন্য অনেক ক্লাবের মতো আর্থিক ক্ষতির মুখে পড়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। ফলে তারা খরচ কমাতে চায়। আর এ কারণে শোনা গিয়েছিল ক্লাবটি তাদের সবচেয়ে দামি খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিক্রি করে দিতে চায়। কারণ তাকে বছরে ২৮ মিলিয়ন ইউরো দিতে হয়। তবে রোনালদো জুভেন্টাস ছেড়ে কোথায় যাবেন এ নিয়ে অনেকেরই একটু চিন্তা ছিল। যদিও রোনালদোকে পাওয়ার জন্য বলতে গেলে লাইন নিয়ে দাঁড়িয়ে আছে বিশে^র সব নামিদামি ক্লাবগুলো।

রোনালদোর নতুন কোনো ক্লাবে যোগ দেয়ার ক্ষেত্রে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকদের জন্য একটি মন ভালো করার মতো খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। সংবাদমাধ্যমটি ইন্ডিপেনডেন্টের ফুটবল বিষয়ক প্রধান সাংবাদিক মিগুইল ডিলানের বরাত দিয়ে জানিয়েছে, আসছে দলবদলে বা আগামী মৌসুমে রোনালদো ফিরতে পারেন তার পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। তার ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার ব্যাপারটি আলোচনায় এসেছে পল পগবার ম্যানইউ ছাড়ার খবরে। আসছে দল বদলে পগবা ম্যানইউ ছেড়ে দেবেন এটি তিনি জানিয়ে দিয়েছেন। জানা গেছে, পগবা তার পুরনো ক্লাব জুভেন্টাসে যোগ দিতে চান।

[caption id="attachment_255422" align="alignnone" width="1024"] জুভেন্টাস রোনালদোকে বছরে ২৮ মিলিয়ন ইউরো দিতে আর রাখতে পারছে না[/caption]

সাংবাদিক মিগুইল এ ব্যাপারে বলেন, ‘পল পগবার বিষয়টি নিয়ে আমি কথা বলছি। আর এ বিষয়টির সঙ্গে রোনালদোও যুক্ত আছেন। আর বিষয়টি হলো জুভেন্টাস রোনালদোর সঙ্গে পগবাকে অদল-বদল করতে রাজি আছে। এটি অসম্ভব কিছু নয়।’

পগবাকে দলে পেতে বলতে গেলে এখন মুখিয়ে আছে জুভেন্টাস। একই রকমভাবে ৩৫ বছর বয়সি রোনালদোকেও তারা ছেড়ে দিতে চায়। আর এটিই তাদের জন্য মোক্ষম সুযোগ। জুভেন্টাস বর্তমানে রোনালদোর ওপর এককভাবে ভরসা করে। রোনালদোকে ছাড়া জুভেন্টাসও বলা চলে দুর্বল হয়ে যায়। ফলে তার ওপর থেকে একক ভরসা থেকে বেরিয়ে আসতে জুভেন্টাস। তাছাড়া রোনালদোর বয়সও বেড়ে চলছে। ফলে জুভেন্টাস বর্তমানের কথা চিন্তা না করে ভবিষ্যতের দিকে এখন নজর দিচ্ছে। নতুন কোচ আন্দ্রে পিরলোর অধীনে তারা নতুন ও শক্তিশালী একটি দল করার দিকে মনোযোগ দিচ্ছে। আর খরচের ব্যাপারটি তো রয়েছেই। রোনালদোকে জুভেন্টাস যে বেতন দেয় ক্লাবের কাছ থেকে যে দ্বিতীয় সর্বোচ্চ বেতন পায় সে তার ধারেকাছেও নেই। ফলে রোনালদোকে ছেড়ে দিতে পারলে তাদের খরচও অনেক কমে যাবে আবার নতুন তরুণ একজন খেলোয়াড়কে দলে ভেড়াতে পারবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App