×

বিনোদন

করোনার পর দর্শক টানতে মুক্তি পেল দুই সিনেমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২০, ০১:৫৫ পিএম

করোনার পর দর্শক টানতে মুক্তি পেল দুই সিনেমা

‘রূপসা নদীর বাঁকে’ ও ‘বিশ্বসুন্দরী’

করোনার পর দর্শক টানতে মুক্তি পেল দুই সিনেমা

সিয়াম ও পরীমণি

করোনাকালের মন্দা কাটিয়ে দর্শকের মুখ দেখার আশায় অবশেষে মুক্তি দেয়া হলো নতুন দুই সিনেমা। আজ মুক্তি পেল ‘রূপসা নদীর বাঁকে’ ও ‘বিশ্বসুন্দরী’ সিনেমাটি। দেশের বিভিন্ন হলগুলোতে দেখা যাবে এ ছবি।

‘রূপসা নদীর বাঁকে’ সিনেমাটি পরিচালনা করেছেন প্রখ্যাত নির্মাতা তানভীর মোকাম্মেল। ২০১৬-২০১৭ অর্থবছরের পাওয়া সরকারি অনুদানের পাশাপাশি গণঅর্থায়নে নির্মিত হয়েছে এটি। ত্যাগী বামপন্থি নেতা মানব মুখোপাধ্যায়ের জীবনীকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এ সিনেমার গল্প।

পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনী ও চিত্রনাট্য রচনা করেছেন তানভীর মোকাম্মেল। তিনি জানান, রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে ও যমুনা ব্লকবাস্টারে ছবিটি মুক্তি পাবে। এছাড়াও বিশেষ ব্যবস্থাপনায় শাহবাগের পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ‘রূপসা নদীর বাঁকে’ প্রদর্শিত হবে।

ছবিটিতে অভিনয় করেছেন, জাহিদ হোসেন শোভন, খায়রুল আলম সবুজ, নাজিবা বাশার, রামেন্দু মজুমদার, আতাউর রহমান, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী, আফজাল কবির, রাজীব সালেহীন, মাসুম বাশার, আব্দুল্লাহ রানা, বৈশাখী ঘোষ, শরীফ হোসেন ইমন, পংকজ মজুমদার, ইকবাল আহমেদ, শরীফ বিশ্বাস, মেহেদী আল আমিন প্রমুখ।

অন্যদিকে ‘বিশ্বসুন্দরী’ সিনেমাটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। চয়নিকার প্রথম সিনেমায় প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন সিয়াম ও পরীমনি। দেশের ২৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।

‘মানবপ্রেম ও দেশপ্রেমকে ঘিরে নির্মিত হয়েছে এ সিনেমাটি। তাই বিজয়ের মাসে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করি দর্শকের ভালো সাড়া পাবো’- নিজের প্রথম সিনেমা নিয়ে আশাবাদী চয়নিকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App