×

সারাদেশ

রাণীনগর উপজেলা পরিষদে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২০, ১০:১৮ পিএম

রাণীনগর উপজেলা পরিষদে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত

মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু

নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা) মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু ২৫ হাজার ৯৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী বিএনপির মোসারব হোসেন (ধানের শীষ) পেয়েছেন ৮ হাজার ১৫৫ ভোট। আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মফিজ উদ্দিন প্রামানিক (মোটরসাইকেল) পেয়েছেন ২ হাজার ৪১৭ ভোট।

ভোট গ্রহণ ও গণনা শেষে নির্বাচনী কর্মকর্তা জানান, সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হয়। একটানা ভোট গ্রহণ চলে বিকেল ৫ টা পর্যন্ত। মোট ৫৬ টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ সম্পন্ন করা হয়। এই উপজেলায় মোট ভোটার ছিলো ১ লাখ ৪৯ হাজার ৫৮৭ জন।

এদিকে ভোট গ্রহণের দিন দুপুরে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লংঙ্ঘনসহ নানা অভিযোগ তোলেন প্রতিদ্বন্দী অপর দুই প্রার্থী। বিএনপির প্রার্থী মোসারব হোসেন বলেন, বেশ কয়েকটি কেন্দ্র থেকে বিএনপির নির্বাচনী এজেন্ট বের করে দেয়া হয়েছে। সাধারণ ভোটারদেরকে ভোট দিতে বাধা প্রদান ও বিএনপির কর্মিদের ওপড় হামলা ও মারপিটের অভিযোগ করেন তিনি।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী মফিজ উদ্দিন প্রামানিক অভিযোগ করে বলেন, সুষ্ঠ ভোট হয়নি। সাধারণ ভোটারদের ভোট প্রদানে বাধা দিয়েছে নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন। এছাড়া তার নির্বাচনী এজেন্ট বের করে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি।

আওয়ামী লীগের প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু সাংবাদিকদের বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মানুষ আবারও নৌকায় ভোট দিতে অপেক্ষায় ছিলো। প্রতিদ্বন্দী দুই প্রার্থীর অভিযোগ সঠিক নয় বলে দাবি করেন তিনি।

নির্বাচনী রিটানিং কর্মকর্তা জায়দা খাতুন জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। কেও কোনো লিখিত অভিযোগ করেননি বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App