×

সারাদেশ

পলাশবাড়ী পৌর নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২০, ১০:৩৭ পিএম

পলাশবাড়ী পৌর নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত

গোলাম সরোয়ার প্রধান বিপ্লব

গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে প্রাপ্ত ফলাফল বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন গোলাম সরোয়ার প্রধান বিপ্লব। তিনি ভোট পেয়েছেন মোট ১০ হাজার ২ শত ৬২ টি । তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসাবে আওয়ামী লীগের নৌকার প্রার্থী আবু বকর প্রধান পেয়েছেন ৫ হাজার ৮ শত ৬৭ ভোট । পলাশবাড়ী পৌরসভা ঘোষণার পর প্রথমবারের মতো পৌরসভা নির্বাচন । শান্তিপূর্ণ পরিবেশে ১৬টি কেন্দ্রে ৯৪টি বুথে করা হয় ভোট গ্রহণ। যেখানে পৃথকভাবে নারী পুরুষের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে একের পর একজন করে আজ ১০ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৮ থেকে ইলেকেট্রনিক ভোটিং মেশিন ইভিএম এর মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়েছে। সারাদেশের মধ্যে প্রথম শতভাগ ইভিএম পদ্ধিতে করা হয়েছে। মোট ভোট কাস্টিং হয়েছে ২৩ হাজার ৩ শত ৭৬ ভোট । যা মোট ভোটের শতকরা ৭৩. ৯৭ ভাগ।

এই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন প্রার্থী। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মো: আবু বক্কর প্রধান। নারীকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম সারোয়ার প্রধান বিপ্লব। ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মো: আবুল কালাম আজদ ও জাতীয় পার্টির মো : মজিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী জগ নিয়ে হাবিবুর রহমান ইসলাম, কম্পিউটার নিয়ে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম। এছাড়াও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২২ জন নারী এবং সাধারণ কাউন্সিলার পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোট চলাকালে যাতে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে একারণে প্রশাসনের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে চার জন পুলিশ ও দুই জন আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেড এর সমন্বয়ে ৩ টি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স ও এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পলাশবাড়ী পৌরসভায় পুরুষ ভোটার ১৫ হাজার ৩শ ৩৪ জন ও নারী ভোটার রয়েছে ১৬ হাজার ২শ ৬৮ জন। মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬ শ ২ জন।

এদিকে নির্বাচনে ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করছেন জেলা প্রশাসক আব্দুল মতিন , জেলা পুলিশ সুপার মোহাম্মাদ তৌহিদুল ইসলাম, রিটানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মোত্তালিব, সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার শাহিনুর আলম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App