দেউলিয়া হচ্ছেন ‘ড্রামা কুইন’ রাখি সাওয়ান্ত!

আগের সংবাদ

শিক্ষানুরাগী ও প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব আলীনুরের মৃত্যু

পরের সংবাদ

নেটফ্লিক্সে সন্তান কী দেখছে জানতে পারবেন অভিভাবক

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২০ , ৮:৪৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১০, ২০২০ , ৮:৪৪ অপরাহ্ণ

অনলাইনের বড় জনপ্রিয় প্লাটফর্ম নেটফ্লিক্স নিয়ে নানা আলোচনা সমালোচনা। সন্তানরা কী দেখছে কী শিখছে এ নিয়ে দুশ্চিন্তায় অনেক অভিভাবক। তবে এ বিষয়টি নিয়ে ভাবছে নেটফ্লিক্সের কর্তৃপক্ষ।

সন্তান যা দেখছে তা জানতে পারবেন অভিভাবক। যেসব বিষয় সন্তান দেখছে তার বিষয়বস্তু কি প্রাপ্তবয়স্কদের জন্য কি না সে বিষয়টি তদারকি করতে পারবেন। নেটফ্লিক্স এক ইন্টারফেসে নতুন সংযোজন করেছে ‘নেটফ্লিক্স কিডস অ্যাক্টিভিটি রিপোর্ট’। এতে করে স্ট্রিমিং প্ল্যাটফর্মে আপনার সন্তান কী দেখছে, কে তাদের ফেভারিট ক্যারেক্টার কিংবা তাদের ভিউয়িং প্যাটার্ন বুঝতে পারবেন আপনি। এ ছাড়া নেটফ্লিক্স আনতে চলেছে ফ্যামিলি প্রোফাইল সেটিং, যা পুরো পরিবারের পছন্দের স্ট্রিমিং কনটেন্টগুলোকে এক জায়গায় সাজিয়ে রাখবে।

এক সপ্তাহের মধ্যে মেইল করে ইউজারদের এ বিষয়ে যাবতীয় তথ্য পাঠাবে নেটফ্লিক্স। নিয়মিত এক রিপোর্ট পাঠাবার কথাও ভাবছে তারা। বাচ্চাদের পছন্দের শো, তাদের পছন্দের চরিত্র এবং তাদের সুপারিশ করা কনটেন্টের বিষয়েও থাকবে তথ্য। ‘নেটফ্লিক্স কিডস অ্যাক্টিভিটি রিপোর্ট’-এ থাকছে জোক অব দ্য ডে, রঙিন পেজে নেটফ্লিক্সের সব চরিত্র, এবং তাতে থাকছে তাদের পছন্দের চরিত্রগুলো নিয়ে কুইজও।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়